দৈনিক ফেনীর সময়

‘কিশোর গ্যাং রুখতে হবে’

‘কিশোর গ্যাং রুখতে হবে’

নিজস্ব প্রতিনিধি :

“খেলার মাঠ অপ্রতুল সত্য। কিন্তু যেটি আছে সেখানেও কী কিশোররা খেলতে যায়। কারণ প্রত্যেকের হাতে এখন স্মার্ট ফোন। পাঠাগার থাকলেও সেখানে কেউ যায় না। এখন কিশোর বয়সে অনেকে আড্ডার মাধ্যমে গ্যাং কালচারে জড়িয়ে পড়ছে। সচেতনতার মাধ্যমে প্রয়োজনে আইন প্রয়োগ করে সম্মিলিতভাবে এ কালচার রুখতে হবে।”

ফেনী সরকারি কলেজের খাজা আহমেদ অডিটোরিয়ামে মঙ্গলবার দৈনিক ফেনীর সময় এর আয়োজনে ‘কিশোর গ্যাং প্রতিরোধে প্রয়োজন সামাজিক সচেতনতা’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ সুপার জাকির হাসান।

তিনি আরো বলেন, “প্রত্যেক অপরাধের জন্য আইন আছে। কিশোররা অপরাধ করলে আইনের আওতায় আসতে হবে। সন্তানদের সুপথে ফিরিয়ে আনতে সামাজিক আন্দোলন প্রয়োজন। এ আন্দোলন ঘর থেকে শুরু করতে হবে। অভিভাবকের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকাদের দায়িত্ব বেশি পালন করতে হবে।”

বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন।

কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির প্রভাষক মনজুরুল হাসান রুমি এবং উদ্ভিদ বিদ্যা বিভাগের প্রভাষক শিরিন আক্তার পপির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ দেলওয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক জয়নাল আবদীন, কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমদ তপু, কলেজ ছাত্রলীগ সভাপতি নোমান হাবিব।

বিচারকদের পক্ষ থেকে অবসরপ্রাপ্ত জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঁইয়া। অপর বিচারক যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরএম আরিফুর রহমান প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন। এছাড়া জেলা সাংস্কৃতিক কর্মকর্তা এসএমটি কামরান হাসান বিচারক প্যানেলে ছিলেন। প্রতিযোগিতায় মুহুরী দল চ্যাম্পিয়ন ও ফেনী দল রানার্সআপ হয়। শ্রেষ্ঠ বিতার্কিক হয়েছে চ্যাম্পিয়ন দলের ইসরাত জাহান আঁখি। শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ক্রেষ্ট, সকল প্রতিযোগিকে সনদপত্র ও মেডেল তুলে দেন অতিথিবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!