দৈনিক ফেনীর সময়

ছাগলনাইয়ায় হৃদরোগের ঝুঁকি মুক্ত থাকা বিষয়ক পরামর্শ সভা

নিজস্ব প্রতিনিধি:

`মানবতা জেগে উঠুক বিবেকের তাড়নায়’ এ স্লোগানকে সামনে রেখে ছাগলনাইয়া উপজেলায় গরীব, অসহায়, হতদরিদ্রদের মাঝে বিনামূল্যে হৃদরোগের ঝুঁকি মুক্ত থাকা বিষয়ক চিকিৎসা সেবা সহ পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রায় এক হাজার নারীদের মাঝে কম্বল বিতরণ করা হৃয়। শুক্রবার বিকা‌লে উপজেলার মহামায়া ইউনিয়নের দক্ষিণ পাড়া মজুমদার বাড়ীতে পরামর্শ সভা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

কোস্টাল ক্যারিয়ার লিমিটেড এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ব্যবসায়ী ও সমাজ সেবক আহমেদ মাহী রাসেল এর আয়োজনে প্রধান অতিথি ছি‌লেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা: জাহানারা আরজু। এতে জটিল রোগীদের জন্য সকল সুবিধা দিয়ে অন্যত্র চিকিৎসা দেয়ার উদ্যেগ নেয়া হয়।

মহামায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাজাহান মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতি‌থি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী। বক্তব্য রাখেন কবি ওবায়েদ মজুমদার, উপজেলা আওয়ামীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম প্রমূখ।

এসময় প্রধান অতিথি অধ্যাপক ডা: জাহানারা আরজু বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের শিখিয়েছেন ঐক্যবদ্ধভাবে যেকোন সমস্যা মোকাবিলা করলে তা সফল হওয়া যায়। তাই আমরা সমাজে যার যার অবস্থান থেকে যদি এসব সাধারন অসহায় মানুষের পাশে থাকি তাহলে তাদের কষ্ট একটু হলেও লাগব হবে। আপনারা প্রধানমন্ত্রী ও তার পরিবারের জন্য দোয়া করবেন তিনি যেন সারাজীবন সাধারণ মানুষের পাশে থাকতে পারে। এবং আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন যতো কষ্ট আসুক সেগুলো নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিতে পারি। তিনি আরো বলেন, গ্রামীণ মহিলারা স্বাস্থ্য সচেতন নয় এ কারনে অনেকের অজান্তে অনেক জটিল রোগ বাসা বাঁধে । গ্রামের নারীদের সচেতন করতে পারলে হৃদরোগ সহ নানা জটিল রোগ থেকে মুক্তি পাওয়া যাবে। আমরা সব সময় বেশি বেশি গরুর মাংস, খাশির মাংস খাই এতে হৃদরোগের ঝুঁকি বাড়ে। আমাদেরকে সুস্থ থাকতে হলে বেশি বেশি করে শাক সবজি খেতে হবে। প্রতিদিন কমপক্ষে ৪০ মিনিট হাঁটতে হবে। কোন জিনিসের দাম বাড়লে তা ক্রয় করা কমাতে হবে। আমাদের সচেতনতাই রোগ প্রতিরোধ থেকে রক্ষা পাওয়া যাবে। তিনি বলেন এ এলাকার কোন লোক হৃদরোগ আক্রান্ত হয়ে চিকিৎসা চালাতে ব্যর্থ হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল অথবা চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসা সহায়তা দেয়া হবে। প্রোগ্রাম শেষে আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম উপস্থিত হয়ে আগত মহিলাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এবং আবারো আওয়ামী লীগ সরকার কে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে অনুরোধ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!