দৈনিক ফেনীর সময়

ছাগলনাইয়ার বল্লভপুরে বিএনপির মিছিলে হামলা, আহত ২০

ছাগলনাইয়ার বল্লভপুরে বিএনপির মিছিলে হামলা, আহত ২০

নিজস্ব প্রতিনিধি :

ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের বল্লভপুর এলাকায় বৃহস্পতিবার বিকালে মিছিলে হামলায় ২০জন বিএনপির নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের অভিযোগ, আওয়ামীলীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছেন।

দলীয় সূত্র জানায়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে প্রথমে দারোগার বাজাওে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় শুভপুর ইউনিয়ন বিএনপি ও এর অঙ্গসংগঠন। একই জায়গায় পাল্টা বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন। তাই সংঘাত এড়াতে বিএনপি তাদের কর্মসূচীর স্থান পরিবর্তন করে ঢাকা-চট্রগ্রাম পুরাতন মহাসড়কের দক্ষিণ বল্লভপুর রাস্তার মাথা এলাকায় নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, বিকাল ৩টায় বিক্ষোভ মিছিল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিনের নেতৃত্বে মোটর সাইকেল, মাইক্রো ও সিএনজি অটোরিক্সা যোগে এসে অর্ধশতাধিক লোক বোমা বিষ্ফোরণ ঘটিয়ে মিছিলকারীদের উপর অতর্কিতভাবে হামলা শুরু করে। আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে কয়েকদফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হামলায় আহতদের মধ্যে উপজেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আবুল কাসেম সোহাগ ও আবদুল মোমিন, শ্রমিক দল সভাপতি মুন্সি শহীদ উল্লাহ, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, হোসেন, ওসমান গণি, হোসেন মালেক ও শহীদ উল্যাহর নাম জানা গেছে। খবর পেয়ে ছাগলনাইয়া (সার্কেল) এর সহকারী পুলিশ সুপার মো: মাহমুদুল হাসান মামুন ও থানার ওসি মো: শহীদুল ইসলামের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উপজেলা যুবদলের আহবায়ক কাজী জসিম উদ্দিন বলেন, শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে বিনাউস্কানিতে শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিনের নেতৃত্বে অর্ধশতাধিক আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী বোমা ফাটিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় বিএনপি ও সহযোগি সংগঠনের ২০জন নেতাকমী আহত হন।

শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, দলীয় কর্মসূচি শেষে শুভপুর যাওয়ার পথে বিএনপি নেতাকর্মীরা আমার উপর হামলা চালিয়ে মোবাইল ফোন ও ঘড়ি ছিনিয়ে নিয়ে যায়। খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে গিয়ে আমাকে উদ্ধার করে এবং তাদেরকে প্রতিহত করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!