দৈনিক ফেনীর সময়

দ্রব্যমূল্য বৃদ্ধির অজুহাতে ফেনীতে ইচ্ছেমত ভাড়া নিচ্ছে রিক্সাচালকরা

দ্রব্যমূল্য বৃদ্ধির অজুহাতে ফেনীতে ইচ্ছেমত ভাড়া নিচ্ছে রিক্সাচালকরা

নিজস্ব প্রতিনিধি:
ফেনী শহর এলাকায় এবার দ্রবূমূল্যের অজুহাতে রিক্সা ভাড়াও বেড়ে গেছে। পৌরসভার নির্ধারিত রিক্সা ভাড়া কার্যকরের আগেই চালকরা মনগড়া ভাড়া দাবীতে অস্বস্তিতে পড়েন যাত্রীরা। এনিয়ে চালক যাত্রীদের বাকবিতন্ডা এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। রিক্সার পেছনে ভাড়ার তালিকা সাঁটাই থাকলেও তা মানতে নারাজ চালকরা।

সংশ্লিষ্টরা জানান, ট্রাংক রোড থেকে মহিপাল ১৫ টাকা হলেও চালকরা আগে থেকেই ২০ টাকা নিতেন। এখন নিচ্ছেন ৩০ টাকা। পাঠানবাড়ী, এফ রহমান এসি মার্কেট ১০ টাকার ভাড়া এখন নিচ্ছেন ২০ টাকা। ট্রাংক রোড থেকে পৌরসভা কিংবা ফেনী কলেজ পর্যন্ত দাবী করেন ২০ টাকা, মিজান রোড পর্যন্ত দাবী করেন ২০ টাকা। এ চিত্র শহর এলাকার সবকটি সড়কে। চালকদের দাবী, দ্রব্যমূল্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় তারা কষ্টে রয়েছেন। গাড়ীর মালিককে নিত্য ভাড়ার টাকা দিয়ে পরিবারের খরচ জোগাড় করতে হিমশিম খেতে হয়।

তবে যাত্রীরা জানান, পৌরসভার আগের নির্ধারিত ভাড়াও কার্যকর হয়নি। এর মধ্যেই আবার ভাড়া বাড়িয়ে দিয়েছেন চালকরা। কিছু বলতে গেলে উল্টো অনাকাঙ্খিত পরিস্থিতির শিকার হতে হয়। হইচই করে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেন যাত্রীদের।

পৌরসভা সূত্র জানায়, পৌরসভার নির্ধারিত ভাড়ার তালিকা অনুযায়ী ট্রাংক রোড থেকে জেলা প্রশাসনের কার্যালয় ১০ টাকা, সালাহউদ্দিন হাই স্কুল ও পাশ্ববর্তী এলাকা ২০ টাকা, ইব্রাহিম মৌলভীর নতুন বাড়ি ও পাশ্ববর্তী এলাকা ১৫ টাকা, ফালাহিয়া মাদরাসা ও পাশ্ববর্তী এলাকা ১০ টাকা, ফেনী জেনারেল হাসপাতাল/ উপজেলা পরিষদ কার্যালয় ১৫ টাকা, ডায়াবেটিস হাসপাতাল ও তৎসংলগ্ন এলাকা ১০টাকা, সুফি সদর উদ্দিন রোড ও পাশ্ববর্তী এলাকা ১০ টাকা, রেলগেইট/ রেলস্টেশন ১০ টাকা, দাউদপুর ব্রীজ ১০ টাকা, জয়নাল হাজারী কলেজ ২০ টাকা, পাঁচগাছিয়া বাজার ২৫ টাকা, বিজয়সিংহ দীঘি ৩০ টাকা, মহিপাল ও পাশ্ববর্তী এলাকা ১৫ টাকা, পাঠানবাড়ি রাস্তার মাথা ১০ টাকা, স্টার লাইন বাস স্ট্যান্ড ১০ টাকা, সার্কিট হাউজ ২০ টাকা, বিসিক শিল্প নগরী ৩০ টাকা, মেডিকেল কলেজ/ পল্লী বিদ্যুত ও পাশ্ববর্তী এলাকা ২০ টাকা, রামপুর শাহীন একাডেমী স্কুল ১৫ টাকা, রামপুর সওদাগর বাড়ি/ পাটোয়ারী বাড়ী ১৫ টাকা সহ ট্রাংক রোড থেকে ৬৪টি সহ শহরের ৮৩ স্থানের নাম উল্লেখ করে ভাড়ার তালিকা নির্ধারন করা হয়। এছাড়া ঘন্টা প্রতি ৭০ টাকা এবং সর্বনিম্ন ১০ টাকার নির্ধারন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!