দৈনিক ফেনীর সময়

কেন ক্ষেপলেন রহিম উল্যাহ !

কেন ক্ষেপলেন রহিম উল্যাহ !

নিজস্ব প্রতিনিধি :

সোনাগাজীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহনকালে উপজেলার একটি ভোট কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তাকে স্বতন্ত্র প্রার্থী রহিম উল্লাহ কর্তৃক লাঞ্ছিত ও উদ্ধত্ত্বপূর্ণ আচরণের ঘটনায় গতকাল রবিবার রাতে জেলা রির্টানিং কর্মকর্তার পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসককে (রাজস্ব) আহবায়ক করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহন চলাকালে উপজেলার নবাবপুর ইউনিয়নের ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং আমির হোসেন চৌধুরীর সঙ্গে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রহিম উল্লাহ কর্তৃক উদ্ধর্তপূর্ণ আচরণ, গালিগালাজ, করে তাঁকে মারতে গিয়ে লাঞ্চিত করাসহ বিভিন্ন ধরনের হুমকি প্রদান করেন। তার এমন আচরণের ঘটনা তদন্তের জন্য জেলা রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার ৫ সদস্যের একটি কমিটি গঠন করেন। প্রিসাইডিং কর্মকর্তা অমির হোসেন চৌধুরী সোনাগাজীর বক্তরমুন্সি শেখ শহীদুল ইসলাম ডিগ্রী কলেজে সহকারী অধ্যাপক।

তদন্ত কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসককে (রাজস্ব) মোমেনা আক্তারকে আহ্বায়ক ও সোনাগাজী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো: তাসলিম হুসাইন, উপজেলা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা ও সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায়কে সদস্য করা হয়েছে। এ তদন্ত কমিটির সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন করবেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান। কমিটির সদস্যরা আগামী ৩ কার্যদিবসের মধ্যে উক্ত ঘটনার সরেজমিন তদন্ত পূর্বক বিস্তারিত প্রতিবেদন জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার সোনাগাজীর একটি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী কর্তৃক একজন প্রিসাইডিং কর্মকর্তাকে লাঞ্চিতের ঘটনায় তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করেছেন।

জানতে চাইলে, প্রিসাইডিং কর্মকর্তা আমির হোসেন চৌধুরী বলেন, ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চবিদ্যালয়ে ৩ হাজার ৬৫৮জন ভোটর রয়েছেন। তিনি ভোট গ্রহনের কাজে ব্যস্ত ছিলেন। সকাল ১১টার দিকে হঠাৎ করে স্বতন্ত্র প্রার্থী রহিম উল্লাহ কেন্দ্রে গিয়ে কিছু বুঝে উঠার আগে তাকে ডেকে ভবনের বাইরে নিয়ে মারধর করে তার চোখে আঘাত করে হুমকি দেন। সঙ্গে সঙ্গে বিষয়টি তিনি উর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানিয়েছেন। পরে এঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।


তবে স্বতন্ত্র প্রার্থী রহিম উল্যাহ বলেন, ওই কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা আমির হোসেন লাঙ্গল প্রতীকের প্রার্থীর লোকজনকে প্রকাশ্যে জাল ভোট দিতে সহায়তা করাসহ তার এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেন। এঘটনার প্রতিবাদ করায় প্রিসাইডিং কর্মকর্তার তার ওপর চড়াও হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!