দৈনিক ফেনীর সময়

এবার মন্ত্রী পাচ্ছে ফেনী

নিজস্ব প্রতিনিধি :

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যগণ শপথ নেবেন আজ। আগামীকাল বৃহস্পতিবার গঠন হতে পারে শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রীসভা। এ মন্ত্রীসভায় কারা স্থান পাচ্ছেন বিষয়টি পরিস্কার জানা না গেলেও প্রথমবারের মত সংসদ সদস্য হওয়া আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে ঘিরে সচেতন মহলে নানা জল্পনা রয়েছে। এবারের মন্ত্রীসভায় তিনি স্থান পেতে পারেন বলে দলীয় নেতা-কর্মীদের মাঝে রয়েছে সরব আলোচনা। দীর্ঘ মেয়াদে আওয়ামীলীগ ক্ষমতায় থাকলেও ফেনীর প্রথম কোন সংসদ সদস্য মন্ত্রীসভায় স্থান পাচ্ছেন বলে দৃঢ় আশাবাদী আওয়ামী পরিবার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৮ সাল থেকে টানা চার মেয়াদে ক্ষমতায় আওয়ামীলীগ। এর আগে ফেনীর তিনটি আসনে বিভিন্ন সময়ে খাজা আহম্মদ, সাংবাদিক এবিএম মুসা, এবিএম তালেব আলী, জয়নাল আবদীন হাজারী ও নিজাম উদ্দিন হাজারী নৌকার টিকিটে এমপি নির্বাচিত হলেও তারা কেউ মন্ত্রীত্ব পাননি। বিএনপি অধ্যুষিত হিসেবে পরিচিত ফেনী জেলা থেকে টানা ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনবার প্রধানমন্ত্রী হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ১৯৮৬ সালে জাতীয়পার্টির সংসদ সদস্য হয়ে মন্ত্রীত্ব পান লে: কর্ণেল (অব.) জাফর ইমাম বীর বিক্রম। অবশ্য এর আগে তিনি রাষ্ট্রপতি জিয়াউর রহমান সরকারের মন্ত্রীসভায়ও ছিলেন। বেগম খালেদা জিয়া ও জাফর ইমামের পর ফেনীর কোন জনপ্রতিনিধি মন্ত্রীসভায় স্থান পাননি। ওয়ান ইলেভেনের পর ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আনার পেছনে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের নেপথ্য ভূমিকা দলের নেতাকর্মীদের কাছে প্রশংসার দাবী রাখে। এরপর বিগত তিন মেয়াদে তাকে টেকনোক্যাট মন্ত্রী করা হতে পারে গুঞ্জন ছিল। এবার তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই গুঞ্জন বাস্তব রূপ নিচ্ছে বলে এলাকাবাসীর আশাবাদ।

পরশুরাম উপজেলা যুবলীগ সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার ফেনীর সময় কে বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট সংসদ সদস্যদের দিয়ে মন্ত্রীসভা গঠন করা হবে। তাদেরই একজন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। তিনি মন্ত্রী হলে ফেনীকে বদলে দিবেন। যুবকদের দক্ষ করে গড়ে তুলতে কারিগরী প্রশিক্ষণ ও স্বাস্থ্য সেবায় বিপ্লব গড়ে তুলতে ফেনীতে মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় তিনি জোর দেবেন।

জেলা আওয়ামীলীগ সভাপতি পিপি হাফেজ আহম্মদ ফেনীর সময় কে বলেন, “দীর্ঘদিন ধরে ফেনী বঞ্ছিত। ফেনীতে আওয়ামীলীগের একজন মন্ত্রী হওয়া সময়ের দাবী। এক্ষেত্রে প্রথমবার সংসদ সদস্য হওয়া আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম অথবা তিনবারের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর মধ্যে নেত্রী যাকে ভালো ও যোগ্য মনে করেন তাকেই দেবেন। ফেনীতে একজন মন্ত্রী হলে উন্নয়ন আরো গতি পাবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!