দৈনিক ফেনীর সময়

নোয়াখালীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল বন্ধ

নোয়াখালীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল বন্ধ

মো: জাহাঙ্গীর আলম,নোয়াখালী 

নোয়াখালীর সোনাইমুড়ীতে আল খিদমাহ প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার (১৩ জুন) দুপুর পৌনে ৩টার দিকে এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ইসরাত জাহানের নির্দেশে হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হয়। এর আগে রোববার দিবাগত রাত দেড়টার দিকে ওই হাসপাতালে নবজাতকের মৃত্যু হয়।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ,  রোববার দিবাগত রাত দেড়টার দিকে ষেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় গ্রামের আলাউদ্দিনের স্ত্রী রোকসানা আক্তারের প্রসব বেদনা শুরু হলে তার স্বামী ও পরিবারের লোকজন দ্রুত তাকে সোনাইমুড়ী উপজেলার আল খিদমাহ হাসপাতালে ভর্তি করান। ভর্তির পর গাইনী বিশেষজ্ঞ কোন চিকিৎসক রোকসানাকে ডেলিভারি না করিয়ে এক জন নার্সের মাধ্যমে ডেলিভারি করানোর সময় মোঃ আলাউদ্দিন-রোকসানা দম্পত্তির নবজাতক শিশু মারা যায়। এবং প্রসুতি মা রোকসানা অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য ন্য়োাখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
এঘটনায় নিহত নবজাতকের পিতা সেনবাগ উপজেলার কেশারপাড় গ্রামের আলাউদ্দিন ভুল চিকিৎসার কারণে তার নবজাতক শিশুটি মারাগেছে বলে অভিযোগ করলে উপজেলা স্বাস্থ্য বিভাগ কাগজপত্র বিহীন হাসপাতালটি বন্ধ করে দেয়।

সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,নিহত নবজাতকের পরিবারের অভিযোগ ভুল চিকিৎসায় নবজাতক মারা যায়। পরে নবজাতকের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। ওসি আরো জানান, হাসপাতালটির অনুমোদন না থাকায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসপাতালটি বন্ধ করে দিয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!