দৈনিক ফেনীর সময়

‘পরশুরামে অপরাধের মূলে একজন’

‘পরশুরামে অপরাধের মূলে একজন’

নিজস্ব প্রতিনিধি :

পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি কামাল উদ্দিন মজুমদার বলেছেন, চোরাচালান, মাদক সহ সকল অপরাধ হয় এখানে। সেখানে ভয়ে কেউ মুখ খোলে না। সবাই অজানা আতংকে থাকেন। এর থেকে পরশুরামবাসী পরিত্রাণ চায়। এসব অপরাধের মূলে রয়েছেন একজন। তার নাম ভয়ে কেউ মুখে নিতে চায় না। প্রতিবাদ করায় আমার জীবনও এখন হুমকির মুখে। তার সহযোগিতায় আলমগীর শুক্কুর নামে এক ভারতীয় নাগরিক ভিসা-পাসপোর্ট ছাড়া অবৈধভাবে পরশুরামে নিয়মিত আসা-যাওয়া করেন। সে স্বর্ণ চোরাচালান সহ বিভিন্ন বে-আইনী কর্মকান্ডে জড়িত। কিছুদিন আগে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ আটক করে বিভিন্ন গণমাধ্যমে চোরাকারবারি হিসেবে তার ছবি প্রচার করে। সে বাংলাদেশের বিভিন্ন গোপনীয় তথ্য ফাঁস করতে পারে বলে আশংকা করেন কামাল মজুমদার। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জেলা আইনশৃঙ্খলা কমিটির দৃষ্টি আকর্ষন করেন তিনি।

রবিবার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এমন বক্তব্য দেয়ার সময় আপত্তি জানান ফেনী পৌরসভার এক কাউন্সিলর। তিনি বলেন, এসব কথা এখানে বলা উচিত নয়। এতে আমাদের দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে। অবশ্য ওই কাউন্সিলরকে থামিয়ে দেন ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

সভার একটি সূত্র জানায়, ওই কাউন্সিলরের বক্তব্যে পাত্তা না দিয়ে কামাল মজুমদার আরো বলেন- এটাই তো বলার জায়গা। এখানে না বললে বলবো কোথায়। এসময় সভার সভাপতি ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বিতন্ডা থামিয়ে কামাল মজুমদারকে তার বক্তব্য উপস্থাপন করার আহবান জানান।

প্রসঙ্গত; উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ সাজেল চৌধুরীর মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্ধ চলে আসছে। এর জের ধরে ইতিমধ্যে পাল্টাপাল্টি সাধারণ ডায়েরী করা হলে দ্বন্ধ সংঘাতে রূপ নেয়। কামাল মজুমদারের অনুসারী হিসেবে পরিচিত উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অনাদিরঞ্জন সাহার উপর হামলা করা হয়। এ ঘটনায় সাজেল চৌধুরী সহ তার অনুসারীদের বিরুদ্ধে থানায় মামলা দেন অনাদিরঞ্জন সাহা। হামলা-মারধরের অভিযোগ এনে কামাল মজুমদারের জামাতা ও উপজেলা যুবলীগের আহবায়ক ইয়াছিন শরীফ মজুমদার সহ ১৩ জনের বিরুদ্ধে পাল্টা মামলা দেন সাজেল চৌধুরী। একপর্যায়ে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করে অফিসে তালা ঝুলিয়ে দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!