দৈনিক ফেনীর সময়

পরশুরামে ৯ বছর পর ছাত্রলীগের সম্মেলন আজ

পরশুরামে ৯ বছর পর ছাত্রলীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিনিধি:
পরশুরাম উপজেলা ছাত্রলীগের বহু প্রতিক্ষিত সম্মেলন আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনের মধ্য দিয়ে ৬ বছর পর নতুন নেতৃত্ব পেতে যাচ্ছে সীমান্তবর্তী এ উপজেলা। সম্মেলনকে ঘিরে পদপ্রত্যাশী নেতাকর্মীদের দৌড়ঝাঁপও চলছে। অনুসারীরা নিজ নিজ নেতাদের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন। পদ পেতে এবার সভাপতি-সাধারণ সম্পাদক পদে ৬ পদপ্রত্যাশী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

সংগঠন সূত্র জানায়, পরশুরাম উপজেলা ছাত্রলীগের সবশেষ সম্মেলন হয় ২০১৩ সালে। ওই সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক হন যথাক্রমে সাইফুল করিম নিহাদ ও কামরুল হাসান শাহ। ২০১৬ সালের ২৭ জুলাই নিহাদ-কামরুল কমিটি বিলুপ্ত করে ৩০ জুলাই আহবায়ক কমিটি গঠন করা হয়। তিন মাস মেয়াদী ১৩ সদস্যের ওই কমিটিতে জমির উদ্দিন ভাবনকে আহবায়ক করা হয়। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নতুন নেতৃত্ব নির্বাচন করতে পারেনি সংগঠনটি। সম্প্রতি জমির উদ্দিন ভাবন তার স্বীয় পদ থেকে অব্যাহতি দেন। ফলে এনিয়ে একধরনের স্থবিরতা বিরাজ করছে।

দায়িত্বশীল সূত্র জানায়, সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে নতুন নেতৃত্ব নিয়ে চলছে নানা আলোচনা। সভাপতি পদে স্থান পেতে জমির উদ্দিন ভাবন ছাড়াও আবদুল আহাদ চৌধুরী, ইলিয়াছ হোসেন চৌধুরী শাহীন, সাধারণ সম্পাদক পদে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেল, পৌর ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন, প্রসেনজিৎ, গোলাম মোস্তফা সোহেল জীবনবৃত্তান্ত জমা দিয়েছে।

নির্ভরযোগ্য একাধিক সূত্র জানায়, ভাবন-আহাদ কিংবা আহাদ-রাসেলকে দিয়ে কমিটির নেতৃত্ব নির্বাচন করা হতে পারে। উপজেলার শেখ কামাল মিলনায়তনে আজ বিকালে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক খায়রুল বাশার মজুমদার তপন। সম্মেলনের উদ্বোধন করবেন জেলা ছাত্রলীগ সভাপতি ভিপি তোফায়েল আহম্মদ তপু। বিশেষ অতিথি থাকবেন জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এনামুল করিম মজুমদার বাদল, পরশুরাম উপজেলা সভাপতি কামাল উদ্দিন মজুমদার, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। প্রধান বক্তা থাকবেন জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ।

এদিকে নতুন কমিটি গঠন প্রক্রিয়া নিয়ে জেলা ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু জানান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশনায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের পরামর্শক্রমে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি উপহার দেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!