দৈনিক ফেনীর সময়

চরমজলিশপুরে ছাত্রলীগের কমিটিতে বিবাহিত-অছাত্র ও প্রবাসীদের আধিক্য নিয়ে সমালোচনা

চরমজলিশপুরে ছাত্রলীগের কমিটিতে বিবাহিত-অছাত্র ও প্রবাসীদের আধিক্য নিয়ে সমালোচনা
নিজস্ব প্রতিনিধি:
সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটিতে বিবাহিত, প্রবাসী ও অছাত্রদের স্থান দেয়ায় সমালোচনা ঝড় বইছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে রবিবার ৬১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি উপজেলা কমিটির পক্ষ থেকে অনুমোদন দেয়া হলেও বিতর্কের জন্ম দেয়।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব রবিন ও সাধারণ সম্পাদক মীর এমরানের স্বাক্ষরিত কমিটির সভাপতি পদে স্থান পান গত ৮মাস আগে বিয়ে করা এম এ আজিজ অভি। তার বিয়ে অনুষ্ঠানের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিবাহিতদের তালিকায় রয়েছে ১নং সহ-সভাপতি আরমান হোসেন রিয়াদও। সহ-সভাপতিদের মধ্যে এনামুল হক বাদল, আমজাদ হোসেন রকি ও সহ-সম্পাদক মো: ফিরোজের ছাত্রত্ব নেই। যুগ্ম-সাধারণ সম্পাদক আবু জাহেদ রিশাদ রাজধানীতে একটি ট্রাভেল এজেন্সিতে চাকুরীরত। আরো অনেকের ছাত্রত্ব নেই। আবার কেউ কেউ প্রবাসী। সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ইসমাইল হোসেন রাজমিস্ত্রীর সহযোগি।
বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন ধরে পূর্ণাঙ্গ কমিটি গঠন না করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যেটি আওয়ামীলীগ ক্ষমতায় থাকা অবস্থায় ছাত্রলীগের জন্য বিব্রতকর।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব রবিন এ প্রসঙ্গে জানিয়েছে, বিষয়টি আমরা জেলা ছাত্রলীগকে অবহিত করেছি। সিদ্ধান্ত পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জানতে চাইলে জেলা ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহমেদ তপু বলেন, বিষয়গুলো আমাদের নজরে এসেছে। বিস্তারিত খেঁাজ নিতে তদন্ত কমিটি করা হবে। সত্যতা প্রমাণিত হলে পদ শূণ্য ঘোষণা করে যোগ্যতাসম্পন্ন প্রকৃত ছাত্রদের পদায়ন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!