দৈনিক ফেনীর সময়

প্রধান শিক্ষক আবুল হাসেম ভূঁইয়ার জানাযা শুক্রবার

নিজস্ব প্রতিনিধি :

ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের বাসিন্দা জাতীয় পুরুষ্কারপ্রাপ্ত অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসেম ভূঁইয়ার নামাজে জানাযা শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় পশ্চিম পাঠানগড় গ্রামের ঐতিহ্যবাহী ভূঁইয়া বাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

এর আগে বুধবার সকাল ১০টায় রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে 3 ছেলে ও ৬ মেয়ে রেখে গেছেন। তিনি পাঠাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে শিক্ষকতা করেন। গত ২৮ আগস্ট তার স্ত্রী নুরের নেছা মারা যান।

বর্ণাঢ্য জীবনের অধিকারী আবুল হাসেম ভূঁইয়ার ১১সন্তানের মধ্যে সবাই সুশিক্ষিত। প্রায় সবাই ঢাকা বিশ্ববদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ও দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহন করে সমাজে এখন নানাভাবে প্রতিষ্ঠিত। তাঁদের ১ম ছেলে হাবিবুর রহমান ভূঁইয়া বিএ (অনার্স) এমএ , এমবিএ, এবং টিভিএস কোম্পানীর জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত। ২য় ছেলে নুরুল করিম ভূঁইয়া সরকারের প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা এবং আমেরিকান সরকারের স্কলারশীপে বর্তমানে তিনি মার্কিন যুক্তরাস্ট্রে পিএইচডি গবেষনারত। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রাবস্থায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ছিলেন। ৩য় ছেলে নুরুল হুদা ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) এমএসসি ও পিএইচডি ডিগ্রী অর্জন করে আনবিক শক্তি কমিশন রাজশাহীতে প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার হিসেবে কর্মরত। ৪র্থ ছেলে নুরুল আলম ভূঁইয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে বিএসএস (অনার্স) এমএসএস পাস করে পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম ক্যান্টনমেন্টে অডিট অফিসার হিসেবে কর্মরত। ৫ম ছেলে আরিফুর রহমান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (অনার্স) এমএসএস পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশসন বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত থাকা অবস্থায় ইউএসএ তে পিএইচডি করছেন। এছাড়া ৬ মেয়ে রহিমা বেগম, জাহেদা বেগম, সুফিয়া বেগম, জোসনা আরা, ফাতেমা বেগম ও তানজিনা আক্তার সবাই উচ্চশিক্ষিত ও সমাজে স্বস্ব অবস্থানে প্রতিষ্ঠিত।

স্থানীয়রা জানান, আবুল হাসেম ভূঁইয়া তার সন্তানদের সুশিক্ষিত ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পেওে সফল বাবা হিসেবে সুপরিচিতি রয়েছে। তার সকল সন্তানরা এখন সমাজে প্রতিষ্ঠিত ও মানুষের কল্যাণে নিবেদিত। তার ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

উল্লেখ্য, মরহুমের দ্বিতীয় ছেলে নূরুল করিম ভূঁইয়া’র স্ত্রী মিনারা নাজমীন তিনি ও সরকারের সিনিয়র সহকারি সচিব ও মার্কিন স্কলারশীপে বর্তমানে আমেরিকায় পিএইচডি রত। অন্যদিকে ৫ম ছেলে আরিফুর রহমান ভূঁইয়ার স্ত্রী মারিয়ম আকতার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে সিটি এসবি ঢাকায় কর্মরত। অন্যান্য ছেলেদের বউ ও জামতারা স্বস্ব অবস্থানে কর্মোজ্বল এবং এলাকার মানুষের কল্যাণে কাজ করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!