দৈনিক ফেনীর সময়

ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লীদের কান্না

ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লীদের কান্না

নিজস্ব প্রতিনিধি :

ফেনীতে তীব্র গরমে সূর্যের তাপ উপেক্ষা করে বৃষ্টির জন্য সালাতুল ইস্তিস্কা আদায় ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে আল-জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত নামাজে বিপুল সংখ্যক মুসল্লী অংশ নেন।

নামাজে ইমামতি করেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও জেলা সেক্রেটারী মুফতি মাওলানা আবদুল হান্নান। ইস্তিস্কার নামাজে অংশ নেয়া হাজারো মুসল্লী মহান আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনায় কান্নায় ভেঙ্গে পড়েন। নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জামায়াতের জেলা আমীর একেএম সামছুদ্দীন, নায়েবে আমীর অধ্যাপক আবু ইউসুফ ও শহর আমীর মু. ইলিয়াছ।

মুফতি আবদুল হান্নান মুনাজাতে বলেন, মানুষের সৃষ্ট কোনো পাপের কারণে মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টি না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে ইস্তিস্কার নামাজ আদায় করতেন। এজন্য আল্লাহর দরবারে তওবা করে ও ক্ষমা চেয়ে ২ রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন। দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখিসহ সবাই খুব কষ্টে আছে। এজন্য তারা বৃষ্টির আশায় নামাজ পড়েছেন।

নামাজে আগত মুসল্লিরা বলেন, তীব্র খরতাপে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের আশায় নামাজ আদায় করে বৃষ্টি প্রার্থনা করতে সমবেত হয়েছি।

প্রসঙ্গত; মঙ্গলবার জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান সকল সাংগঠনিক শাখার উদ্যোগে জনসাধারণকে সাথে নিয়ে বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ এপ্রিল) সালাতুল ইস্তিস্কা আদায়ের কর্মসূচি সফল করার জন্য কর্মসূচী ঘোষণা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!