দৈনিক ফেনীর সময়

ফেনীতে এক বছরে ৩৫ হাজার পিস ইয়াবা সহ বিপুল মাদক উদ্ধার

ইলিয়াছ সুমন :

ফেনীতে গত এক বছরে ৩৫ হাজার পিস ইয়াবা ও ১শ ১৮ কেজি গাঁজা সহ বিপুল মাদক উদ্ধার হয়েছে। এসময়ে ২শ ৫৩ জন মাদকাসক্তকে বিভিন্ন মেয়াদে দেয়া হয়েছে কারাদন্ড দেয়া হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্র জানায়, সীমান্তবর্তী জেলা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাঝামাঝি হওয়ায় অবস্থানগত কারনে ফেনী মাদকের নিরাপদ রুট। যার ফলে ফেনীর ৬ উপজেলা ও বিভিন্ন ইউনিয়নে মাদকবিরোধী অভিযান চালিয়ে গত এক বছরে ৩৫ হাজার ইয়াবা ট্যাবলেট, ১শ১৮ কেজি গাঁজা, ৬৯ বোতল বিলাতি মদ, ১০৭ লিটার চোলাই মদ, ৬০বোতল ফেন্সিডিল, ৩০ক্যান বিয়ার, ১০ হাজার ২০ কেজি ওয়াস, ২০পিস মুলি, ৫ এম্পুল চেতনানাশক প্যাথোডিন ইনজেকশন উদ্ধার করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ২শ ৫৩জন মাদকাসক্তকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। এর মধ্যে জানুয়ারিতে ৭৯টি অভিযান করে ১৯টি মামলায় ১৯ জন, ফেব্রুয়ারিতে ৭১টি অভিযানে ১৭ জন, মার্চ মাসে ৭৪টি অভিযানে ১৬জন, এপ্রিলে ৫০টি অভিযানে ১৩ জন, মে মাসে ৮২টি অভিযানে ১৫ জন, জুন মাসে ৮১টি অভিযান ১৪ জন, জুলাইয়ে ৭১টি অভিযানে ১৪ জন, আগষ্টে ৬৫টি অভিযানে ১৫ জন, সেপ্টেম্বরে ৬০টি অভিযানে ১৬ জন, অক্টোবরে ৭৫টি অভিযানে ১৮ জন, নভেম্বর মাসে ৮২টি অভিযানে ২১ জন ও ডিসেম্বর মাসে ৮২টি অভিযানে ২২জন সহ মোট ২শ৫৩ জন মাদককারবারীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড করা হয়েছে।

এছাড়া জানুয়ারিতে ২শ৪৪টি অভিযান পরিচালনা করে ৮টি নিয়মিত মামলা দায়ের করে ৯ জন, ফেব্রুয়ারিতে ২শ৫৯টি অভিযানে ৬টি মামলায় ৫জন, এপ্রিলে ২শ৮৬টি অভিযানে ৮টি মামলায় ৮ জন, মে মাসে ২শ৬০টি অভিযানে ৬টি মামলায় ৭ জন, জুনে ২শ৬২ টি অভিযানে ৬টি মামলা, জুলাইয়ে ২শ৮৪ টি অভিযানে ৬টি মামলায় ৬ জন, আগষ্টে ২শ৬৪ টি অভিযানে ৭টি মামলায় ৮ জন, সেপ্টেম্বরে ২শ৪৬ অভিযানে ৫টি মামলায় ৬ জন, অক্টোবরে ২শ৩৪ টি অভিযানে ৪টি মামলায় ৪ জন, নভেম্বরে ২শ২৮ টি অভিযানে ৩টি মামলায় ৪ জন ও ডিসেম্বর মাসে ২শ৩০টি অভিযানে ৪টি মামলায় ৫জন সহ ৬৫জন মাদক ব্যাবসায়ীর নামে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় পলাতক রয়েছে ১০জন।

ফেনীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো: মোজাম্মেল হক জানান, জেলা প্রশাসনের সহযোগিতায় বছরজুড়ে জেলার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক ব্যবসা ও সেবনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!