দৈনিক ফেনীর সময়

ফেনীতে এলজিএসপির কর্মশালা

ফেনীতে এলজিএসপির কর্মশালা

নিজস্ব প্রতিনিধি :

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেছেন, এলজিএসপি খুবই সুন্দর একটি প্রকল্প এবং নিয়মতান্ত্রিক। এ প্রকল্পের মাধ্যমে যতটা না দেশে অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে তার বেশি হচ্ছে ভালো কাজের চর্চা। স্বচ্ছতা ও জবাবদিহীতা থাকলে সব দপ্তরে থাকা উচিত। এ প্রকল্পের কাজে ফাঁকিবাজি করার সুযোগ থাকে না। আজকের কর্মশালায় যে পয়েন্টগুলো উঠে এসেছে তা যদি আমরা সবগুলো দপ্তরের সব কাজে লাগাতে পারি তাহলে আমরা সুফল পাবো। এলজিএসপি প্রকল্পের মাধ্যমে মানুষের মধ্যে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার যে জাতিগত চরিত্র থাকা দরকার সেই চরিত্র তৈরি হবে।

সোমবার ফেনী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি) এর অগ্রগতি ও অর্জন অবহিতকরন কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম সভাপতিত্ব করেন। কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোমেনা আক্তার, পায়াকট বাংলাদেশ এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো: জিয়াউদ্দিন প্রমুখ অংশ নেন।

কর্মশালায় এলজিএসপি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, গণমাধ্যম কর্মীদের প্রকল্পের সাফল্যগাঁথা ও অর্জন সমূহ প্রকাশ এবং প্রচারে উৎসাহী করা। স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা, জবাবদিহিতা ও বরাদ্দের সুষম বন্টন নিশ্চিত করনে ভবিষ্যৎ করনীয় নির্ধারণ। এলজিএসপির অর্জনসমূহ টেকসই ও প্রাতিষ্ঠানিকীকরনে ভবিষ্যৎ করনীয় বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়।

কর্মশালায় গণমাধ্যম কর্মী, নীতিনির্ধারক, পরিকল্পনাবিদ, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, উন্নয়ন কর্মী, নারী প্রতিনিধি, অন্যান্য স্টেকহোল্ডার সহ ৬০ জন অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!