দৈনিক ফেনীর সময়

ফেনীতে জন্মনিবন্ধন তৈরির জন্য টাকা নেয়ায় দালালকে পুলিশে সোপর্দ

ফেনীতে জন্মনিবন্ধন তৈরির জন্য টাকা নেয়ায় দালালকে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিনিধি :

ফেনী পৌরসভায় জন্মনিবন্ধন করতে এসে দালালের খপ্পরে পড়েছেন ফারজানা আক্তার নামে এক তরুনী। তিনি সরকারি জিয়া মহিলা কলেজের শিক্ষার্থী ও ৭নং ওয়ার্ডের বাসিন্দা। নির্ধারিত ফি ৬০ টাকার কাজ করতে তার কাছ থেকে ১ হাজার ৫শ টাকা আদায় করায় ওই দালালকে পুলিশে সোপর্দ করেছেন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

পৌরসভা সংশ্লিষ্ট সূত্র জানায়, জাতীয় পরিচয়পত্র ভোটার আইডি কার্ড তৈরির জন্য ফারজানা আক্তার জন্মনিবন্ধন ইংরেজি করতে গত দুইদিন আগে পৌরসভায় যান। সেখানে মামাতো ভাইয়ের মাধ্যমে শাহাদাত হোসেন শাহীন নামের দালালের সঙ্গে পরিচয় হয়। শাহীন ৮নং ওয়ার্ডের দুলা মিয়া হাজী বাড়ির বাসিন্দা এয়াকুবের ছেলে। সে জন্মনিবন্ধন ইংরেজি করে দেবেন বলে ১ হাজার ৫শ টাকা দাবী করেন। শাহীনের দাবী অনুযায়ী ফারজানা তাকে যথারীতি ১শ ৫শ টাকা দিয়ে দ্রæতসময়ের মধ্যে কাজটি করে দেয়ার অনুরোধ জানান। এরপরও নির্ধারিত সময়ে কাজটি করতে না পারায় বৃহস্পতিবার দুপুরে প্যানেল মেয়র জয়নাল আবদীন লিটনের সঙ্গে যোগাযোগ করেন।

প্যানেল মেয়র জয়নাল আবদীন লিটন জানান, তিনি বিষয়টি জেনে মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নির্দেশনায় কৌশলে শাহাদাত হোসেন শাহীনকে পৌরসভায় ডেকে নেন। পরবর্তীতে মেয়রের উপস্থিতিতে ওই ছাত্রীর কাছ থেকে নেয়া ১ হাজার ৫শ টাকা ফেরত দেয়া হয়।

পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী পৌরসভায় দ্রæতসময়ে নাগরিক সেবা নিশ্চিত করতে সরকারি নির্ধারিত ফি এর বাইরে অতিরিক্ত টাকা নেয়ার সুযোগ নেই। নির্ধারিত ফিও গ্রহণ করা হয় ব্যাংকের মাধ্যমে। কলেজ ছাত্রী দালালের খপ্পরে পড়ার বিষয়টি জেনে ওই দালালকে বৃহস্পতিবার বিকালে ফেনী মডেল থানা পুলিশে সোপর্দ করেন। ওই ছাত্রীর জন্মনিবন্ধন ইংরেজিকরণ কার্ড তাৎক্ষনিক প্রদান করা হয়।

ফেনী মডেল থানার এসআই রবিউল ইসলাম এক দালালকে আটক করে থানায় নেয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!