দৈনিক ফেনীর সময়

ফেনীতে সুজনের আলোচনা: দেশবাসী চায় সংলাপ-সমঝোতা

ফেনীতে সুজনের আলোচনা: দেশবাসী চায় সংলাপ-সমঝোতা

অনলাইন ডেস্ক:

সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফেনীতে আয়োজিত আলোচনা সভায় বিশিষ্টজনরা বলেছেন, দেশে সরকার ও বিরোধী পক্ষ নিজেদের অবস্থানে অনঢ়। এই অবস্থা অব্যাহত থাকলে পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাবে। দেশের এই সংকট থেকে উত্তরণে সংলাপের কোন বিকল্প নেই। নিজেদের মধ্যে সমঝোতা না হলে তৃতীয় পক্ষ সুবিধা নেবে। এটা কোন ভাবেই দেশের জন্য শুভ ফল বয়ে আনবে না। বক্তারা বলেন, ২০১৮ ও ২০১৪ সালের মতো নির্বাচন জনগণ চায় না। দেশবাসী নিজের ভোট নিজে দিতে চায়। ভোটাধিকার প্রয়োগ করতে না পেরে সাধারণ জনগণ ক্ষোভে ফুঁসছে।

“রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ সমঝোতা ও সম্প্রীতি চাই, সুজন প্রস্তাবিত জাতীয় সনদের বাস্তবায়ন চাই” প্রতিপাদ্য নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন। রবিবার বিকালে শহরের ডা: সাজ্জাদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিক্ষাবিদ, ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক। সুজন ফেনী জেলা শাখার সভাপতি প্রফেসর রফিক রহমান ভূঁইয়ার সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব, প্রবীণ সাংবাদিক মাহবুবুল আলম, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা আবু তাহের, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী, শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম। স্বাগত বক্তব্য রাখেন সুজন সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন।

এছাড়া আলোচনায় অংশ নেন দৈনিক স্টার লাইনের সহযোগি সম্পাদক জসিম মাহমুদ, সুজন দাগনভূঞা উপজেলা সভাপতি আবু তাহের আজাদ, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের জেলা সভাপতি শাহজালাল ভূঁইয়া, সময় টিভির সহযোগি সিনিয়র রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরিফুর রহমান, কবি ও সাংবাদিক বকুল আক্তার দরিয়া, বাংলা নিউজ প্রতিনিধি সোলায়মান হাজারী ডালিম, নারী উদ্যোক্তা কামরুন্নেসা মনি, শিরীন রহমান, সংগঠক ওসমান গনি রাসেল, আশ্রাফুল হক আরমান প্রমুখ। শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!