দৈনিক ফেনীর সময়

ফেনীতে স্বাস্থ্য বিভাগের বরাদ্দের ২ কোটি টাকা ফেরত

ফেনীতে স্বাস্থ্য বিভাগের বরাদ্দের ২ কোটি টাকা ফেরত

আরিফ আজম :

ফেনী জেলা সদর সহ জেলার ৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেরামত কাজ ও সীমানা প্রাচীর নির্মাণ সহ অবকাঠামো উন্নয়নে ২ কোটি টাকার বেশি বরাদ্দ দেয় সরকার। নির্ধারিত সময়ে সংশ্লিষ্ট ঠিকাদার কাজ শুরু না করায় ঝুলে গেছে স্বাস্থ্য বিভাগের এ উন্নয়ন কাজ।

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, ফেনী সদর, সোনাগাজী, দাগনভূঞা ও ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংস্কার কাজের জন্য ২ কোটি ২ লাখ টাকা বরাদ্দ হয়। এর মধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান নোহা এন্টারপ্রাইজকে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সোনাগাজী ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ করতে ল²ীপুরের এস.বি কনস্ট্রাকশন ঠিকাদারি কাজের কার্যাদেশ পায়। জেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সীমানা প্রাচীর নির্মাণের কাজ পায় রাঙ্গামাটির এস এ কনস্ট্রাকশন।

সূত্র আরো জানায়, সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান কার্যাদেশ অনুযায়ী নির্ধারিত সময়ে কাজ শুরু করেনি। এসব প্রতিষ্ঠানকে দফায় দফায় চিঠি দেয়া হলেও তারা সংশ্লিষ্ট দপ্তরকে সদুত্তর দেয়নি। ফলে নিয়মানুযায়ী অর্থবছর শেষের আগেই গত সোমবার বরাদ্দের টাকা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর কাছে ফেরত দেয়া হয়।

এস.বি কনস্ট্রাকশনের স্বত্ত¡াধিকারী আবির হোসেন বাপ্পী ফেনীর সময় কে জানান, তার অধিনস্ত কেউ ফেনীতে দরপত্র জমা দিয়েছে কিনা এ ব্যাপারে তার জানা নেই।

স্বাস্থ্য প্রকৌশলের ফেনী, নোয়াখালী ও ল²ীপুর অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মাহফুজুল আলম টাকা ফেরতের সত্যতা নিশ্চিত করেছেন। ফেনীর সময় কে তিনি বলেন, নির্ধারিত সময়ে কাজ শুরু না হওয়ায় বরাদ্দের কোন টাকা খরচ হয়নি। পরবর্তীতে মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে পুনরায় বরাদ্দ নিয়ে দরপত্র আহবান করা হবে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা: রফিক উস ছালেহীনের বক্তব্য জানতে মঙ্গলবার একাধিকবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!