দৈনিক ফেনীর সময়

ফেনী শহরে বাড়তি দামে বিক্রি হচ্ছে গরুর মাংস

শহর প্রতিনিধি : ফেনী পৌরসভার পক্ষ থেকে দাম নির্ধারণ করে দেয়ার পরও সিদ্ধান্ত অমান্য করে বেশি দামে বিক্রি করা হচ্ছে গরুর মাংস। শহরের বড় বাজার ও সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটে এনিয়ে ব্যবসায়ীদের সাথে ক্রেতা-বিক্রেতাদের বিতন্ডা রয়েছে। ক্রেতাদের অভিযোগের পর গতকাল সোমবার সরেজমিনে গিয়ে এ তথ্যের সত্যতা মিলেছে।

ব্যবসায়ীরা জানান, ভোটের আগে গরুর মাংসের দাম কমানো হলেও এখন আবার বেশি দামে বিক্রি করা হচ্ছে। প্রতিকেজি মাংস ৭৫০ থেকে ৮৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। এরমধ্যে হাঁড় ছাড়া মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা ও হাঁড় সহ ৮০০ থেকে ৮৫০ টাকায় বিক্রি করা হয়। গরুর দাম বেড়ে যাওয়ায় ক্ষতি থেকে বাঁচতে দাম বাড়িয়েছেন বলে তাদের দাবী।

বড় বাজারের বিক্রেতা মো: সেলিম বলেন, “হাড্ডিসহ ৭৫০ টাকায় বিক্রি করতেছি এবং হাড্ডি ছাড়া ৮৫০ টাকায় বিক্রি করতেছি।”

হকার্স মার্কেটের আব্দুল আলী নামে এক ব্যবসায়ী বলেন, “২০০ গ্রাম হাঁড় সহ ৭০০ টাকা ও হাঁড় ছাড়া ৮০০ টাকায় বিক্রি করতেছি। পাইকারি ৬৫০ টাকা করে আমরা কিনেছি, ৭৫০ টাকা করে বিক্রি করতেছি। ৭০০ টাকা করে বিক্রি করলে আমাদের জন্য কিছু থাকে না। আবার আমাদের অন্যান্য খরচ আছে। কর্মচারী খরচ আছে। এগুলো হিসাব করলে আমাদের ১০/১২ টাকাও লাভ হয় না।”

সোহেল নামের আরেক ব্যবসায়ী বলেন, “আগে ক্ষতি দিয়ে বিক্রি করছি। লাভ হতো না। আমাদের রিকোয়েষ্ট করেছিল, এজন্য নির্ধারিত দামে বিক্রি করতে হয়েছিল।”

ব্যবসায়ী সবুজ বলেন, “নির্বাচনের আগে মেয়র মহোদয় আমাদের ৬৫০ টাকা দাম নির্ধারণ করে দিয়েছিলেন। ওনার কথা রেখে ব্যবসা করতে গিয়ে ক্ষতি হয়েছিল। এখন গরুর দাম যে পরিমাণ বাড়ছে, ওই হিসাব করে আমরা দাম বাড়িয়ে বিক্রি করতেছি। ঢাকাতেই এখন ৭০০ টাকা বিক্রি করতেছে। আমাদের এখানে আমরা হাঁড় সহ ৭৫০ টাকা ও হাঁড় ছাড়া ৮৫০ টাকায় বিক্রি করতেছি।”

ফরহাদ নামে এক ক্রেতা বলেন, “খবরে দেখি মাংস কম দামে বিক্রি হচ্ছে। আর এখানে এসে দেখি দাম বেড়ে গেছি। ৭৫০ টাকা দিয়া মাংস নিচ্ছি।”

গত বছরের ৭ ডিসেম্বর ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ব্যবসায়ীদের সাথে বৈঠক করে মাংসের দাম নির্ধারণ করে দেন। নির্ধারণ করা দামেই এতদিন বিক্রি করা হলেও নির্বাচনের পর থেকে হঠাৎ বেশি দামে বিক্রি করছেন বিক্রেতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!