দৈনিক ফেনীর সময়

বিএনপির রোডমার্চ: কোম্পানীগঞ্জে গাড়ি বহরে হামলা-ভাংচুর, আহত- ১৫

বিএনপির রোডমার্চ: কোম্পানীগঞ্জে গাড়ি বহরে হামলা-ভাংচুর, আহত- ১৫

নোয়াখালী প্রতিনিধি :

বিএনপির রোডমার্চে যাওয়ার পথে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় গাড়ি বহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বিএনপির ১৫ নেতাকর্মি আহত হয় এবং ১৫টি গাড়ি ভাংচুর করা হয় বলে অভিযোগ করেন নোয়াখালী জেলা বিএনপির সদস্য গোলাম মোমিত ফয়সাল।

বৃহস্পতিবার বেলা ১১টায় বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে।

কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন ছাত্রদলের কর্মি মো. শুভ (১৯), ও সুন্দলপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড ছাত্রদল নেতা জাহেদুল হক শাহীন (১৮), রিয়াদ (২০), সাদ্দাম (২১), বাবু (১৯), শাওন (১৮), রকি (২০), সুজন (১৯), জিহাদ (১৭), উজ্জ্বল (১৫) সহ ১৫জন নেতাকর্মি আহত হয়। আহত শুভ ও শাহীনকে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। অপরাপর আহত নেতাকর্মিরা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

নোয়াখালী জেলা বিএনপির সদস্য গোলাম মোমিত ফয়সাল অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কবিরহাট উপজেলা বিএনপির ৫শতাধিক নেতাকর্মী রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়ি বহর নিয়ে কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়িতে যান। সেখান থেকে বেলা পৌনে ১১টার দিকে ফেনীর রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়ি বহর নিয়ে নিজ বাড়ি থেকে ফেনীর অভিমুখে যাত্রা করে ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদদীন মওদুদ। গাড়ি বহরটি বসুরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের নতুন বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে সরকার দলের নেতাকর্মিরা বিএনপির গাড়ি বহরে হামলা চালায়। এতে বিএনপির ১৫জন নেতাকর্মি আহত হয়। ভাংচুর করা হয় ৪টি বাস, ১০টি সিএনজি চালিত অটোরিকশা ও একটি পিকআপ। হাসনা মওদুদেরর গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার সাথে সাথেই গাড়ি বহরের পিছনের দিকে এ হামলার ঘটনা ঘটে।

ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসীম উদদীন মওদুদ বলেন, আমি শান্তিপূর্ণ ভাবে বিএনপির নেতাকর্মিদের নিয়ে গাড়ি বহর নিয়ে রোডমার্চে যাচ্ছিলাম। আমার গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাড়ীর সামনে গেলে আওয়ামী লীগের নেতাকর্মিরা গাড়ি বহরে হামলা করে। ওই সময় ১৫ গাড়ি ভাংচুর করে এবং অনেক নেতাকর্মিদের আহত করা হয়। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলের মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। এ বিষয়ে আমি কিছু জানি না।
রোডমার্চের গাড়ি বহরে হামলার বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, বিএনপির রোডমার্চে হামলার বিষয়ে কোনো অভিযোগ পাইনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!