দৈনিক ফেনীর সময়

মহামায়ায় প্রাথমিক বিদ্যালয়ের জায়গা যুবলীগ নেতার দখলে

মহামায়ায় প্রাথমিক বিদ্যালয়ের জায়গা যুবলীগ নেতার দখলে

নিজস্ব প্রতিনিধি :

ছাগলনাইয়ায় একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে। উপজেলার মহামায়া ইউনিয়নের পশ্চিম দেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঐ জায়গাটুকু পূর্ব দেবপুর ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক ইউছুপ তার নিজের ব্যক্তিগত দোকান নির্মাণের জন্য দখল করে মাটি ফেলে ও খুঁটি স্থাপন করে কাজ শুরু করেছে বলে জানান স্কুল কর্তৃপক্ষ। এ নিয়ে এলাকায় ব্যাপক জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, পশ্চিম দেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। স্কুলের কিছু জায়গা দখল করে কয়েক বছর পূর্বে দোকান নির্মাণ করেছিলেন যুবলীগ নেতা ইউছুপ। এনিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে হামলা ও মামলার ঘটনাও ঘটেছিল। পরবর্তীতে বিষয়টি মিমাংসা করা হয় এবং যুবলীগ নেতা ইউছুপ তার দোকান সরিয়ে নেন। সম্প্রতি গত ৭/৮ দিন পূর্বে যুবলীগ নেতা ইউছুপ ওই জায়গাটি পুনরায় দখল করে নেন এবং মাটি ফেলে ও খুঁটি স্থাপন করে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করেন। এ ব্যাপারে জানতে চাইলে পশ্চিম দেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ অস্বীকার করেন যুবলীগ নেতা ইউছুপ।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মুন্সি মোর্শেদ আলম বলেন, জায়গাটি দীর্ঘদিন যাবত ইউছুপের দখলে ছিল। সম্প্রতি জায়গাটি খালি করে দেয়া হয়। স্থানীয় কে বা কাহারা জায়গাটি দখল করে নিতে পারে এমন গুঞ্জন শুনে ইউছুপ ঐ জায়গায় মাটি ফেলেছে।

স্কুলের প্রধান শিক্ষক আরজু মনোয়ারা বেগম ও সভাপতি নাসির উদ্দিন বাহার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শীঘ্রই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মহামায়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহজাহান মিনু বলেন, বিষয়টি আমি শুনেছি। স্কুলের জায়গা অবৈধ দখল মেনে নেয়া যায়না। অপরাধী যেই হোক তার বিরুদ্ধে কঠিন এবং কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: মনিরুজ্জামান মোল্লা বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!