দৈনিক ফেনীর সময়

শিশু ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

শিশু ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক:
রংপুরের তারাগঞ্জ উপজেলায় ১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে স্থানীয় মসজিদের ইমাম আতিকুল ইসলাম ওরফে আতিকের (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহমেদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৪ নভেম্বর সকাল ৭টার দিকে ১০ বছর বয়সী ওই শিশু বাড়ির পাশ্ববর্তী মসজিদের ইমাম আতিকুল ইসলাম ওরফে আতিক হুজুরের কাছে অন্যান্য ছেলেমেয়েদের সঙ্গে আরবি পড়তে যায়। সকাল ৮টার দিকে আতিক অন্যান্য ছেলেমেয়েদের ছুটি দিলেও ওই শিশুকে পরে যেতে বলেন। এরপর শিশুটিকে মসজিদ সংলগ্ন তার ঘরে নিয়ে ধর্ষণ এবং এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। পরে বাসায় যাওয়ার পর শিশুটির প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হলে বিষয়টি জানাজানি হয় এবং এলাকাবাসী ধর্ষক আতিকুলকে আটক করে। পরে গুরতর অবস্থায় শিশুটিকে প্রথমে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে তারাগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামিরর বিরুদ্ধে অভিযোগপত্র দেন। মামলায় ১০ সাক্ষীর সাক্ষ্য দেন। সাক্ষীদের জেরা ও শুনানি শেষে বৃহস্পতিবার বিজ্ঞ বিচারক আসামি আতিকুল ইসলামকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

মামলায় সরকারপক্ষের আইনজীবী বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) তাজিবুর রহমান লাইজু রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!