দৈনিক ফেনীর সময়

চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ফেনীর হাসানুল করিম

চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ফেনীর হাসানুল করিম

সময় ডেস্ক :

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ২০২৩ সালে চট্টগ্রাম নগরীর বায়েজিদ ও বন্দর থানায় শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক হিসেবে নির্বাচিত হওয়ার পর চট্টগ্রাম জেলা ও বিভাগীয় পর্যায়ে বৃহত্তর চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত হয়েছেন ফেনীর ছেলে পিইউও মোহাম্মদ হাসানুল করিম। তিনি চট্টগ্রাম ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ এর বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। হাসানুল করিম ফেনী জেলার দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের ওমরপুর গ্রামের হাফেজ বাড়ির মরহুম মাস্টার আব্দুল মতিনের পুত্র।

তিনি ২০১৭ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে বিএনসিসি অফিসার হিসেবে পিইউসি-১২ কোর্সে প্রি-কমিশন লাভ করেন। এর আগে ২০১৮ সালেও তিনি বিভাগীয় পর্যায়ে ও ২০১৯ সালে চট্টগ্রাম জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
৭ ভাইবোনের মধ্যে ৬ষ্ঠ হাসানুল করিমের বড় ভাই হাসানুজ্জামান শাহাদাত সমাজসেবক এবং ছোট ভাই হাসানুল ইমাম মোরশেদ সাউথ আফ্রিকা প্রবাসী। তিনি সিলোনীয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাসের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ের উপর অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ব্যাক্তিগত জীবনে তিনি ১ মেয়ে ও দুই ছেলের জনক। স্ত্রী তানিয়া আক্তার চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ থেকে দর্শন বিষয়ের উপর অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন।

হাসানুল করিম জানান, তার নিবিড় তত্ত্বাবধানে ২০ জনেরও বেশি শিক্ষার্থী সেনা, নৌ ও বিমান বাহিনীর অফিসার পদে যোগদান করতে সক্ষম হয়েছে । তাই, দেশপ্রেমিক সেনা,নৌ ও বিমানবাহিনী অফিসার পদে যোগ্যতা সম্পন্ন ক্যাডেট তৈরি করে দেশসেবায় ভূমিকা রাখাই তাঁর ভবিষ্যতের লক্ষ্য। এই মহান কাজে সকলের দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!