দৈনিক ফেনীর সময়

পরশুরামে অবৈধ বালু উত্তোলন বন্ধে অ্যাকশনে প্রশাসন

পরশুরামে অবৈধ বালু উত্তোলন বন্ধে অ্যাকশনে প্রশাসন

নিজস্ব প্রতিনিধি :

পরশুরামে মুহুরী নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তোলা বালু উত্তোলন বন্ধে অ্যাকশানে নেমেছেন উপজেলা প্রশাসন। আজ-কালের মধ্যে নদী থেকে ড্রেজার সরিয়ে না নিলে টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা। পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল কাশেম।

ফেনীর সময় কে তিনি জানান, গতকাল মঙ্গলবার দৈনিক ফেনীর সময় এ “মুহুরী নদীতে ফ্রি স্টাইলে বালু লুট” শিরোনামে প্রকাশিত তথ্যবহুল সচিত্র সংবাদটি তার নজরে পড়ে। এরপর দুপুরে তিনি পৌর শহরের খন্দকিয়া, মির্জানগর ইউনিয়নের দক্ষিণ কাউতলী এলাকায় মুহুরী নদী পরিদর্শনে যান। সেখানে নদীতে ড্রেজার বসানো থাকলেও বন্ধ দেখতে পান। পরিদর্শনকালে সেখানে বালু কারবারে জড়িতদের কাউকে পাওয়া যায়নি। তবুও বালু উত্তোলনে সংশ্লিষ্টদের আজ-কালের মধ্যে ড্রেজার সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়।

নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা আরো জানান, পৌর শহরের লাগোয়া একটি এলাকায় এভাবে বালু তোলা হলেও গত ৫ মাসে তিনি টেরই পাননি। বেড়িবাঁধের উপর বালুবাহী ট্রাক চলাচল করায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া বাউরখুমা এলাকায় ইজারা দেয়া বালুমহাল পরিদর্শন করতে সার্ভেয়ার সাইফুল ইসলামকে পাঠানো হয়েছে। তিনি বালুমহাল ইজারাদার কর্তৃপক্ষকে চৌহদ্দী ঠিক করে দিয়ে এসেছেন। পরবর্তীতে চৌহদ্দীর সীমানা অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!