দৈনিক ফেনীর সময়

পরশুরামে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা দিলেন নাসিমপত্নি আরজু

পরশুরামে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা দিলেন নাসিমপত্নি আরজু

পরশুরাম প্রতিনিধি:
পরশুরামে হোসনে আরা বেগম রাণী চৌধুরী ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালে ফ্রি মেডিক্যাল ক্যাম্পে দিনব্যাপি বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের স্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অধ্যাপক ডা:জাহানারা আরজু।

শুক্রবার উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন তিনি। অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, পরশুরাম উপজেলা বাসীকে সেবা দিতে পেরে আমি খুবই আনন্দিত। যা ভাষায় বলে শেষ করা যাবে না। কারণ পরশুরাম আমার জন্ম ও কর্মের স্থান নয়। পরশুরাম আমার বন্ধনের স্থান। মানবসেবা সবচেয়ে বড় সেবা।

তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে পরশুরামে ফ্রি চিকিৎসা সেবা দিতে পারিনি। তবে কিছুদিন টেলিমেডিসিন সেবা দিয়েছিলাম।

তিনি বলেন, পরশুরাম ডায়াবেটিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। যাঁর উদ্যোগের জন্যে এই সেবা দিতে পেরেছি। হাসপাতালের চিকিৎসক ডা. মাহফুজ, ডা. নূপুর, ডা. হাসান এবং ডা. মিতুলও আমাকে সহযোগিতা করেছে। তাদের সহযোগিতা ছাডা এতো রোগী দেখা সম্ভবপর ছিলো না।

ডা: জাহানআরা আরজু আরো বলেন, আমাদেরকে উৎসাহিত করার জন্যে পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ভাই, ভাইস চেয়ারম্যান এনামুল করিম বাদল ভাই, পরশুরামের মেয়র ছোটভাই নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবার বিষয়ে অনুপ্রেরণার কথা জানিয়ে ডা. আরজু বলেন, ডা: মেজবা উদ্দিন আহমেদ চৌধূরী চাচা আমাকে অনুপ্রেরণা দিয়েছেন। তিনি ১৯৪০-৪১ সালের দিকে কলকাতা মেডিকেল কলেজ হতে এমবিবিএস পাশ করেছিলেন।

তিনি আরো বলেন, আমার শাশুড়ির নামে অর্থাৎ শ্রদ্ধেয় হোসনে আরা চৌধুরীর নামে এই ডায়াবেটিক হাসপাতাল হয়েছে। প্রথম দিকে আমি এলাকায় গেলে যে যেখানে ডাকতো আমি ফ্রি ক্যাম্পে গিয়ে রোগী দেখতাম। এখন আমি ওই হাসপাতালে বসে রোগী দেখি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!