দৈনিক ফেনীর সময়

ফুলগাজীতে মুহুরী নদীর ৩ স্থানে বাঁধে ভাঙ্গন, প্রবল স্রোতে ঢুকছে পানি

ফুলগাজীতে মুহুরী নদীর ৩ স্থানে বাঁধে ভাঙ্গন, প্রবল স্রোতে ঢুকছে পানি

সাঈদ হোসেন সাহেদ :

গত দুইদিনের অবিরাম বৃষ্টি ও ভারতীয় পাহাড়ী ঢলের পানির চাপে ফুলগাজী উপজেলার দরবারপুর ও সদর ইউনিয়নে মুহুরী নদীর তিন স্থানে প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে গেছে। এতে প্রবল স্রোতে পানি ঢুকে ৫ গ্রামের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, রবিবার রাত ৪টার দিকে উপজেলার দরবারপুর ইউনিয়নের দক্ষিণ বরইয়া এলাকার রতন মেম্বারের বাড়ি সংলগ্ন স্থান ও সোমবার ভোর ৬টার দিকে সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর এলাকার সেকান্তর মাস্টার বাড়ি সংলগ্ন স্থানে বাঁধে ভাঙ্গন সৃষ্টি হয়। সকাল ১১টার দিকে একই ইউনিয়নের দেড়পাড়ায় আরেকটি বাঁধ পানিতে ভেসে যায়। ফলে দেড়পাড়া, নিলক্ষী, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর ও বৈরাগপুর, দরবারপুর ইউনিয়নের দক্ষিণ বরইয়া এলাকা প্লাবিত হয়।

সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: সেলিম নদী ভাঙ্গনের স্থান পরিদর্শন করেন। তিনি বলেন, বৃষ্টি অব্যাহত থাকলে দেড়পাড়া, উত্তর নিলক্ষী, দক্ষিন নিলক্ষী, গোসাইপুর এলাকায় প্লাবিত হওয়ার আশংকা রয়েছে।

এ ব্যাপারে ফুলগাজী উপজেলা নিবার্হী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) এর বক্তব্য জানতে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করে পাওয়া যায়নি।

এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ‘ফুলগাজী সদর এবং দরবারপুর ইউনিয়নের দৌলতপুর ও উত্তর বরইয়া এলাকায় নদীর বাঁধ ভেঙ্গে জনপদে পানি প্রবেশ করছে। আপনাদের যেকোন প্রয়োজনে জেলা পুলিশ আপনাদের পাশেই আছে। এ বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে একটা হটলাইন নাম্বার চালু করা হয়েছে। জরুরী প্রয়োজনে ফুলগাজী থানা ডিউটি অফিসার নাম্বারে যোগাযোগ করুন। মোবাইল- ০১৩২০১১৩০৮৫।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!