দৈনিক ফেনীর সময়

ফেনীতে ক্রীড়া শিক্ষকদের ফুটবল রেফারী প্রশিক্ষণ চলছে

ফেনীতে ক্রীড়া শিক্ষকদের ফুটবল রেফারী প্রশিক্ষণ চলছে

নিজস্ব প্রতিনিধি :

ফেনী সদর উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৮৯ জন শরীর চর্চা শিক্ষককে তিনদিনব্যাপী ফুটবল রেফারী প্রশিক্ষণ কোর্স চলছে। সদর উপজেলা পরিষদের আয়োজনে শনিবার থেকে শুরু হওয়া প্রশিক্ষণ কোর্স আগামীকাল সোমবার শেষ হবে। ফেনী জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সহযোগিতায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতিদিন প্রশিক্ষক রয়েছেন জেলা ফুটবল কোচ দীপক চন্দ্র নাথ, তৌহিদুল ইসলাম তুহিন ও দিলীপ চন্দ্র দাস।

এর আগে শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি থেকে কোর্সের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। তিনি বলেছেন, “লেখাপড়ায় যেমন ভালো করলে সেরা হওয়া যায়, তেমনি খেলাধুলায় খুব ভালো করলেও সেরা হওয়া যায়। মাঠে দর্শক আনতে হলে খেলার মান বাড়াতে হবে। প্রত্যেক স্কুলের ছাত্র-ছাত্রীদের খেলার প্রতি আগ্রহ বাড়াতে হবে। টিম তৈরির পাশাপাশি খেলার নিয়মকানুন জানাতে হবে। খেলাধুলাকে অংশগ্রহণমূলক উদ্বুদ্ধ করার জন্য প্রত্যেক উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। গ্রীষ্মকালীন, শীতকালীন খেলাধুলা, বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে ফুটবল আয়োজন করা হয়। সুস্থ-সতেজ থাকার জন্য খেলাধুলা দরকার। সকালে ঘুম থেকে উঠে শরীর চর্চা করলে দিনটি ভালো যায়।”

উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসাইন পাটোয়ারী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম জুসি, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আমির হোসেন বাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, কালিদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ডালিম। সামছুদ্দীন ভূঞা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুনতাহিরা তাহিয়া সঞ্চালনা করেন।

জেলা প্রশাসক আরো বলেন, খেলোয়াড় তৈরির জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন করে শিক্ষক নিয়োগ করা আছে। তারা একেকজন প্রশিক্ষক। পারদর্শী বলেই দায়িত্ব দেয়া হয়েছে। এজন্য সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেয়া হয়। খেলাধুলার ব্যবস্থাপনা, পোশাক-পরিচ্ছদ সহ আনুসাঙ্গিক ব্যবস্থা করা হয়ে থাকে।” এক্ষেত্রে স্কুল ম্যানেজিং কমিটি, প্রধান শিক্ষককে তদারকীর তাগিদ দেন জেলা প্রশাসক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!