দৈনিক ফেনীর সময়

‘খেলাধুলায় আকর্ষণ বাড়ালে অবক্ষয় থেকে দূরে থাকবে’

‘খেলাধুলায় আকর্ষণ বাড়ালে অবক্ষয় থেকে দূরে থাকবে’

সদর প্রতিনিধি :

ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেছেন, “খেলাধুলাকে এগিয়ে নেয়ার জন্য প্রতিটি স্কুলে ক্রীড়া শিক্ষক রয়েছে। সেই তুলনায় স্কুলগুলোতে খেলাধুলা হচ্ছেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন স্কুলপর্যায়ে শুধু পুঁথিগত বিদ্যা দিয়ে শিক্ষার জন্য নয়, খেলাধুলার মধ্য দিয়ে জাতিগঠনের জন্য। খেলাধুলায় যতবেশি আকৃষ্ট বাড়বে ততবেশি অবক্ষয় থেকে দূরে থাকতে পারবে। মাদককে না বলতে পারবে। সমাজে একেঅপরের প্রতি শ্রদ্ধাশীল হতে পারবে। এক্ষেত্রে শিক্ষকরা গুরু দায়িত্ব পালন করতে হবে। শিক্ষকরাই সমাজ পরিবর্তন করতে পারেন। শ্রেণিকক্ষের পাশাপাশি শিক্ষকদের কর্দমাক্ত মাঠে নামতে হবে। শিক্ষার্থীদের মাঠে নেমে নির্দেশনা দিতে রেফারীর পোশাকে থাকতে হবে।”

শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদের আয়োজনে তিন দিনব্যাপী ফুটবল রেফারী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুসেন আরো বলেন, “গ্রীষ্মকালীন প্রতিযোগিতায় অনেকগুলো ইভেন্ট রয়েছে। প্রতিটি খেলার দায়িত্ব ক্রীড়া শিক্ষকদেরই নিতে হবে। দেশকে এগিয়ে নিতে না পারলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে পারবোনা। সেই জায়গায় শিক্ষকদেরও স্মার্ট হতে হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!