দৈনিক ফেনীর সময়

ফেনী কম্পিউটার ইনস্টিটিউটে স্কিল কম্পিটিশন ও সেমিনার

ফেনী কম্পিউটার ইনস্টিটিউটে স্কিল কম্পিটিশন ও সেমিনার

সদর প্রতিনিধি :

ফেনী কম্পিউটার ইন্সটিউটে কারিগরি শিক্ষা অধিদপ্তরের এ্যাসেট প্রকল্পের অর্থায়নে কারিগরি ও বৃত্তিমুলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে স্কিল কম্পিটিশন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার ইনস্টিটিউট মিলনায়তনে স্কিল কম্পিটিশন ফেনী কম্পিউটার ইন্সটিউটের অধ্যক্ষ মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইশরাত নুসরাত সিদ্দিকী, পিডিবির নির্বাহী প্রকৌশলী আ স ম রেজাউন নবী, জেলা একাউন্স ও ফাইন্যান্স অফিসার এটিএম মাহমুদুল করিম, কারিগরি শিক্ষা অদিপ্তরের ইকুইপমেন্ট অফিসার এনামুল হক রাকিব। স্বাগত বক্তব্য রাখেন ফেনী কম্পিউটার ইন্সটিউটের একাডেমকি ইনচার্জ দেবব্রত কুমার নাথ। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক- শিক্ষার্থী ও বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

স্কিল কম্পিটিশনে ইনস্টিটিউটের তিনটি বিভাগের শিক্ষার্থীরা ৯টি প্রজেক্ট উপস্থাপন করেন। উপস্থিত অতিথিবৃন্দ প্রজেক্টগুলো পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। সেমিনারে শিল্প প্রতিষ্ঠান মালিক, শিক্ষা প্রতিষ্ঠান প্রদান, ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ গ্রহণ করেন।

এরপরে বিকালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার গুরত্ব ও করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন উক্ত প্রতিষ্ঠানের কম্পিউটার বিভাগের প্রশিক্ষক আবদুস সোবহান শামীম। প্রধান অতিথি ছিলেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসা। বিশেষ অতিথি ছিলেন, পিডিবির নির্বাহী প্রকৌশলী আ.স.ম রেজাউন নবী। ফেনী কম্পিউটার ইন্সটিউটের অধ্যক্ষ মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীরর সভাপতিত্বে সেমিনারটি সঞ্চালনা করেন ইন্সটিউটের একাডেমকি ইনচার্জ দেবব্রত কুমার নাথ।

এছাড়া দিনব্যাপী চাকরী মেলা ও শিল্প প্রতিষ্ঠানের সাথে ফেনী কম্পিউটিার ইনস্টিটিটের মধ্যে সমোযোতা সাক্ষর অনুষ্ঠিত হয়। মেলায় তাৎক্ষনিকভাবে ১৭ জনকে চাকরী প্রদান করা হয় এবং দুটি শিল্প প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক সাক্ষর করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!