দৈনিক ফেনীর সময়

লন্ডনের মাটিতে ফেনীর সাবেক
ক্রিকেটারদের শিরোপা অর্জন

লন্ডনের মাটিতে ফেনীর সাবেক<br>ক্রিকেটারদের শিরোপা অর্জন

ক্রীড়া সময় ডেস্ক :

বিশ্বব্যাপী জনপ্রিয় লিগ এলএমএস (লাস্ট ম্যান স্ট্যান্ড) এ প্রথমবারের মতো অংশগ্রহণ করেই রোমাঞ্চকর ফাইনালে লন্ডন নিউহাম লিগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আমাদের কিছু ক্রিকেট পাগল ফেনীয়ানদের নিয়ে গঠিত ক্লাব “ফেনী স্পোর্টস একাডেমী ইউকে”। যদিও এই যাত্রাটা খুব একটা সহজ ছিলো না। লীগের প্রথম চার ম্যাচ পরাজিত হয়ে টেবিলের তলানিতে থাকা দলটাই লীগ শেষে চ্যাম্পিয়ন হয়।
বৃষ্টিবিঘিœত ১৮ ওভারের ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় ফেনী স্পোর্টস একাডেমী ইউকে। ব্যাটিং করতে নেমে সাবধানে শুরু করে ফেনীর দুই ওপেনার ইমাম হোসাইন এবং বাংলাদেশ জাতীয় দলের প্লেয়ার সাব্বির রহমান। ইমাম ২৫ রান করে আউট হলেও সাব্বির ঝড়ো গতিতে মাত্র ২৩ বলে ফিফটি তুলে নেয়। ৫ চার ও ২ ছয়ে সাব্বির ৫১ করেন। মহি ৭ বলে ৯, আশরাফুল ১৪ বলে ১৯, জিসান ৫ বলে ৮, রাকিব ৯ বলে ১৭, নাফি ৪ বলে ৪ ও রাব্বি ৪ বলে ৯ রান করেন। সবার ছোট ছোট কন্ট্রিবিউশান এ ৮ উইকেট হারিয়ে ফেনী ১৪৪ রান করে। জবাবে ফিয়ারলেস ক্লাবের দুই ওপেনার খুব ভালো শুরু এনে দেয় এবং শেষ দিকে মেজবাহর মারমুখী ব্যাটিং এ মনে হচ্ছিলো জিতেই যাবে। কিন্তু সাব্বির ও আশরাফুল এর নিয়ন্ত্রিত বোলিং এর কারণে শেষ পর্যন্ত ১৬ রানে জয় তুলে নেয় ফেনীর এই ক্লাব। সাব্বির ৪ ওভারে ১১ রান দিয়ে ১ উইকেট ও আশরাফুল ৪ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।


এই জয়ের ফলে ফেনী স্পোর্টস ক্লাব ইউকে ইংল্যান্ড ন্যাশনাল চ্যাম্পিয়নশীপ খেলার যোগ্যতা অর্জন করে। সেপ্টেম্বরের ৩ তারিখ তারা এই চ্যাম্পিয়নশীপের প্রথম ম্যাচে অংশগ্রহণ করবে।
সংক্ষিপ্ত স্কোর : ফেনী স্পোর্টস একাডেমী ইউকে
রান: ১৪৪/৮, ১৭.২ ওভার। (সাব্বির ৫১, ইমাম ২৫। সুরাত ১৯/২)
ফিয়ারলেস ওয়েস্টহাম ক্লাব : রান: ১২৮/৫, ১৮ ওভার।
(আরিফ ৪৬, মেজবাহ ৪৩। আশরাফুল ১৭/২)
ফেনী স্পোর্টস ক্লাব ইউকে ১৬ রানে জয় লাভ করে।
ম্যান অব দা ম্যাচ : সাব্বির রহমান
এই টুর্নামেন্টে যারা নিয়মিত খেলেছেন : মোঃ ইমাম হোসাইন (অধিনায়ক), রাকিব হাসান (সহ-অধিনায়ক), আশরাফুল ইসলাম, সাব্বির রহমান (জাতীয় দলের খেলোয়াড়) আজহার রাব্বি, জাহিদুল হক রিয়াদ, রেদোয়ান, শেখ মহি, তানভীর হাসান, জিসান, মঞ্জুর, শাহীন, নাফী, কাওসার, তুহিন, মামুন, মেহেদী প্রমূখ।
এই শিরোপা অর্জনে সার্বিক অর্থনৈতিক সহযোগিতায় ছিল খেলোয়াড়বৃন্দ, সংগঠকবৃন্দ এবং ব্রিটেনে অবস্থিত আরো তিনটি ব্যাবসায়িক প্রতিষ্ঠান ক্রমান্বয়ে : স্টাডি মাইলস্টোন, লাইম স্টোর এবং বেঙ্গল ট্রাভেলস। ক্লাবের পক্ষ থেকে সকল স্পন্সরদেরকে বিশেষ ধন্যবাদ জানানো হয়েছে।
লীগ পরিচালনা ও বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন ফেরদৌস জামান তাসমীর, বাবন, সানি, ফরহাদ, ইকবাল হোসাইন, লাইম স্টোরের কর্ণধার মনির আহমদ, বেঙ্গল ট্রাভেলস এর কর্ণধার সোহেল সারওয়ার এবং স্টাডি মাইলস্টোন এর ম্যানেজিং ডিরেক্টর ইমাম হোসাইন ও প্রমূখ।
ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, এই ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা হলো ফেনী থেকে সুপারস্টার সাইফুদ্দিন এর মতো আরো ক্রিকেটার বের করে আন্তে সার্বিক সহযোগিতায় কাজ করা এবং দেশের বাইরেও কীভাবে ফেনীর নাম খেলাধুলায় সমুন্নত রাখা যায় সেই লক্ষে কাজ করা। এছাড়া যেকোনো সামাজিক ও মানবিক কর্মকান্ডে ফেনীর কল্যাণে কাজ প্রত্যয় ব্যক্ত করেছেন। গত বছরের জানুয়ারীতে লন্ডনে অবস্থানরত ফেনীর একদল ক্রিকেটপ্রেমী সংগঠক এই ক্লাবের যাত্রা শুরু করেন। যাত্রার শুরুতেই একটি টুর্নামেন্টে “ডিষ্ট্রিক্ট কাপ ” এ অংশগ্রহণ করে। এরপর ২০২৩ সালে এসে প্রথম লীগে “এলএমএস-লন্ডন“ অংশগ্রহণ করে একবারে চ্যাম্পিয়ন। এই আনন্দজোয়ারে ভাসছে পুরো টীম এবং ব্রিটেনে অবস্থানরত ক্রিকেটপ্রেমী সকল বাংলাদেশীরা। সার্বজনীন ফেনী বাসীর দোয়া ও সহযোগীতা কামনা করেছে ক্লাবটির সংগঠকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!