দৈনিক ফেনীর সময়

স্বপ্নের পথে সাহসের সাথে

স্বপ্নের পথে সাহসের সাথে

মোহাম্মদ শাহাদাত হোসেন :

দৈনিক ফেনীর সময় ১৪ পেরিয়ে ১৫ বছরে পা রেখেছে। কীভাবে যে কেটেছে এই সময়, তা ভাবতেই অবাক লাগে। দেশ-মাতৃকার ভালোবাসা বুকে নিয়ে আমরা এগিয়ে চলেছি। সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে ফেনীর সময় ইতিমধ্যে পাঠকহৃদয়ে বিশেষ স্থান করে নিয়েছে।

২০০৯ সালের ১৭ জুন দেশের সংবাদপত্র জগতে যুক্ত হয় দৈনিক ফেনীর সময়। তখন ফেনী থেকে দৈনিক পত্রিকার নিয়মিত প্রকাশনা ছিল শুধু স্বপ্নের। এ কঠিন যাত্রা পথে যাঁরা সঙ্গী হয়েছেন সেইসব প্রিয় সহকর্মী সাংবাদিক-লেখকদের সবসময় কৃতজ্ঞ মনে স্মরণ করি। অবিরাম ভালবাসা বিজ্ঞাপনদাতাদের প্রতি।

পাঠকের আস্থা ও ভালোবাসার যথার্থ প্রতিফলন ঘটাতে নিরন্তর প্রয়াসী বলেই আমাদের পথচলা কখনো সহজ হয়নি। দুর্গম পথ অতিক্রম করে একেকটি দিন করে বছর পাড়ি দিতে হয়। শুরুতেই পাঠককে দেয়া আমাদের অঙ্গীকার ছিল- ফেনীর সময় হবে সবার কাগজ। ফেলে আসা ১৪ বছরে আমরা সেই অঙ্গীকার রাখতে অক্ষরে অক্ষরে চেষ্টা করেছি। এতে অনেকে যেমন প্রেরণা যুগিয়েছেন, অপ্রিয় সত্য প্রকাশ করায় অনেকের আমরা বিরাগভাজনও হয়েছি। তবুও আমরা দৃঢ়তার সাথে প্রমাণ রাখার চেষ্টা করেছি, আমরা যেমন কারো প্রতিপক্ষ নই, তেমনি আমরা কোন ব্যক্তি, গোষ্ঠী বা দলের লেজুড়ভিত্তিও করিনি। সাংবাদিকতাকে পুঁজি করে নীতিহীন পথে উপার্জন কিংবা হলুদ সংবাদ পরিবেশন করে সস্তা জনপ্রিয়তায় মোহাচ্ছন্ন হইনি । প্রিয় পাঠক, শত প্রতিক‚লতায় আমাদের শক্তির উৎস আপনার সমর্থন। আপনারাই ফেনীর সময়কে সত্য ও সুন্দরের পক্ষে কথা বলতে নিরন্তর সাহস যুগিয়েছেন। আপনাদের প্রতি আমাদের শ্রদ্ধা, ভালোবাসা ও শুভ কামনা সবসময়।

সময়ের চ্যালেঞ্জ অতিক্রম করে দেশের আঞ্চলিক সংবাদপত্রে বিশেষ স্থান করে নিতে আরো যাঁরা ফেনীর সময়কে নানাভাবে প্রেরণা যুগিয়েছেন এই শুভ লগ্নে তাঁদের সবার প্রতিও অকৃত্রিম শ্রদ্ধা। প্রতিবছর এ দিনটি আমাদের মাঝে আসে ঈদের আনন্দ নিয়ে। এ আনন্দ ছড়িয়ে পড়ে সমগ্র পাঠক শুভানুধ্যায়ী মহলে। দেশ- বিদেশে নানা উৎসব আয়োজন, ভালোবাসায় সিক্ত হয়ে ফের নতুন বছরের পথচলা।

এবারও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচি নেয়া হয়েছে। এ আয়োজনে বরাবরের মতোই থাকছে সম্মাননা প্রদান। এ জনপদে শিক্ষার আলো ছড়িয়ে দিতে যাঁদের বিশেষ ভ‚মিকা রয়েছে সেই সব শিক্ষাবিদ ও শিক্ষানুরাগীদের দেয়া হচ্ছে ‘শিক্ষা সম্মননা-২০২৩’। এছাড়া থাকছে কেক কাটা আলোচনা সহ আনন্দ আড্ডা। শব্দ দূষণ নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে একটি সাইকেল র‌্যালি ও আয়োজন রয়েছে। আজ বর্ধিত কলেবরে বিশেষ সংখ্যা প্রকাশিত হচ্ছে। যারা লেখা ও বিজ্ঞাপন দিয়ে সংখ্যাটি সমৃদ্ধ করেছেন এমনকি আমাদের সব আয়োজনে যাঁরা পাশে রয়েছেন তাঁদের জন্য অবিরাম ভালোবাসা। আপনাদের অব্যাহত সমর্থনে ফেনীর সময় আরো এগিয়ে যাবে। মহান প্রভু আমাদের সহায় হোন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!