দৈনিক ফেনীর সময়

কবিরহাটে যুবলীগের দু’পক্ষের সমাবেশ, ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি :

যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নোয়াখালীর কবিরহাট উপজেলার কবিরহাট বাজারে একই সময় কাছাকাছি স্থানে তারুণ্যের সমাবেশ ডাকাকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা অবনতির আশংকায় ১৪৪ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এসময় কবিরহাট পৌর এলাকায় গণ-জমায়েত, সভা-সমাবেশ, মিছিল, র‌্যালি ও শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা সুলতানা। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। এ সংক্রান্ত একটি আদেশ ইতোমধ্যে জারি করা হয়েছে।

জানা গেছে, যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৩টায় কবিরহাট সরকারি কলেজ মাঠে তারুণ্যের সমাবেশের আয়োজন করে উপজেলা যুবলীগ। একই সময় কলেজ গেইট সংলগ্ন মুজিব চত্বরে একই কর্মসূচীর ডাক দেয় পৌরসভা যুবলীগ। দুপুরের মধ্যে সমাবেশকে কেন্দ্র করে স্টেইজ নির্মানের কাজও শুরু করা হয়। যুবলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে গতকয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিলো। ফলে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে বিরাজমান উত্তেজনাকে কেন্দ্র করে সভাস্থল’সহ কবিরহাট পৌর এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে এবং জনসাধারণের জানমালের নিরাপত্তার কথা মাথায় রেখে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, টহলে থাকবে র‌্যাব ও বিজিবি।

কবিরহাট পৌরসভা যুবলীগের সভাপতি আবুল বাসার বাবুল বলেন, আমরা কেন্দ্রের নির্দেশে তারুণ্যের সমাবেশের আয়োজন করেছি। উপজেলা যুবলীগের ওপর আমাদের আস্থা না থাকায় আমরা পৌরসভার পক্ষ থেকে আলাদা আয়োজন করেছি।

কবিরহাট উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর আবির বলেন, কেন্দ্রীয় যুবলীগের আদেশক্রমে আমরা বৃহস্পতিবার বিকেলে কবিরহাট বাজারে র‌্যালি ও পরে সরকারি কলেজ মাঠে তারুণ্যের সমাবেশের আয়োজন করা হয়। পৌরসভা যুবলীগকে আমাদের সাথে সমন্বয় করে সভা করার আহবান করা হলেও তারা নিজেরাই পাল্টা সমাবেশের ডাক দিয়েছে। আমাদের দলের মধ্যে কোন গ্রুপিং নেই কিন্তু তারা কেনো এটা করেছে তা আমার জানা নেই।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভবিক রাখতে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ১৪৪ ধারা চলাকালিন সময় র‌্যাব ও বিজিবি টহলে থাকবে।  

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!