দৈনিক ফেনীর সময়

ফেনীতে ডিমের দাম সকালে ১২০, দুপুরে ১৩০ টাকা

শহর প্রতিনিধি :

ফেনীতে গত এক-দুই দিনের ব্যবধানে বেড়েছে মুরগী ও হাসের ডিমের দাম। বিশেষ করে ডজনপ্রতি বুধবার বেলা ১২টার আগে যেখানে মুরগির ডিম বিক্রি হয়েছিল ১২০ টাকায়, ১২টার পর তা বেড়ে বিক্রি হয় ১২৫ থেকে ১৩০ টাকায়। অর্থাৎ ডজন প্রতি ডিমের দাম বেড়ে যায় ৫ থেকে ১০ টাকায়। হাসের ডিমের দামও আগের দিনের তুলনায় প্রতি পিস ৫০ পয়সা বেড়ে বিক্রি হয়েছিল ১৬ টাকায়। গতকাল বুধবার ফেনী শহরের সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেট ও বড় বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

বড় বাজারের সেলিম ডিমের আড়ৎ এর মোহাম্মদ সেলিম জানান, মুরগীর ডিম ডজন প্রতি ১২৫ টাকায় বিক্রি করতেছি। মঙ্গলবার ডজন প্রতি ১২০ টাকা ধরে বিক্রি করছিলাম। হাঁসের ডিম প্রতি পিস সাড়ে ১৫ টাকা ধরে গতকাল বিক্রি করছিলাম,এখন ৫০ পয়সা বেড়ে ১৬ টাকা ধরে বিক্রি করতেছি।

নুর নবী নামে আরেক বিক্রেতা বলেন, “মুরগীর ডিম আজকে ডজন ১২৫ টাকা ধরে বিক্রি করতেছি। গতকাল ১২০ টাকা ছিল। এর আগে পরশুদিন ১১৫ টাকা ধরেও বিক্রি করছিলাম। এবং হাঁসের ডিম গতকাল ডজন ১৯২ টাকা ধরে বিক্রি হয়েছিল, আজকে ২০০ টাকা ধরে বিক্রি হচ্ছে।”

তবে রেল গেটের উৎসব ট্রেডার্সে মুরগির ডিম প্রতি ডজন ১৩০ টাকাও বিক্রি করতে দেখা যায়। একাডেমি ডেইরি ফার্মে ১২৫ এবং বড় বাজারের দুই একটি দোকানে ১৩০ টাকায় বিক্রি করতে দেখা যায়। হাঁসের ডিম বড় বাজারে ২০৪ পর্যন্তও বিক্রি করতে দেখা গেছে। বিক্রেতাদের ভাষ্যমতে, আগেরদিন ১৯০ থেকে ১৯২ টাকায় বিক্রি হয়েছিল, তা এখন বেড়ে ২০০ টাকা থেকে ২০৪ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

মোহাম্মদ রিপন নামে এক দোকানদার জানান, খামার থেকে বেশি দামে কেনায় আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। খামারিদের নাকি খরচ বেশি,খাদ্যের দাম বেশি, আবার পরিবহন খরচ আছে। এজন্য আমাদের কাছেও বাড়তি দামে বিক্রি করে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!