দৈনিক ফেনীর সময়

ফেনীতে সাড়ে ১৪শ কৃষককে বিনামূল্যে বীজ-সার বিতরণ

ফেনীতে সাড়ে ১৪শ কৃষককে বিনামূল্যে বীজ-সার বিতরণ

সদর প্রতিনিধি :

ফেনীতে রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ ও রসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ হল রুমে প্রধান অতিথি থেকে কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসাইন পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকার, উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার, উপজেলা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা উম্মে সালমা ও উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকতা মনসুর উদ্দিন।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার জানান, আমন আবাদ বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচির আওতায় ফেনী সদর উপজেলায় ৯ লাখ ৭৫ হাজার ৬শ টাকা ব্যয়ে ১ হাজার ৪শ ৪০ জন কৃষককে জনপ্রতি ২০ কেজি সার ও ১০ কেজি করে উফশী আমন বীজ বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে শুসেন চন্দ্র শীল বলেন, “বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই কৃষিখাতকে গুরুত্ব দিয়ে সারাদেশে কৃষকদের মাঝে বিনামূল্যে প্রতিটি মৌসুমে বীজ, সার ও কিটনাশক বিতরণ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় ফেনী সদর উপজেলায় ১ হাজার ৪শ ৪০ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার পৌঁছে দিচ্ছে। সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি যন্ত্রপাতি সরবরাহ করছে। কৃষকদের উৎসাহ দিতে এ খাতে ভুতুর্কিও দেয়া হচ্ছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!