দৈনিক ফেনীর সময়

ফেনীর মামুন চৌধুরীর রিট: রিকুইজেশনের গাড়ির অর্থ পরিশোধে পুলিশকে নির্দেশ হাইকোর্টের

ফেনীর মামুন চৌধুরীর রিট: রিকুইজেশনের গাড়ির অর্থ পরিশোধে পুলিশকে নির্দেশ হাইকোর্টের

অনলাইন ডেস্ক:

রিকুইজেশনে নেওয়া গাড়ি ব্যবহারে যথাযথ অর্থ পরিশোধ করতে পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি রিকুইজেশনে নেওয়া গাড়ি ব্যবহারের পর যথাযথ অর্থ পরিশোধ না করা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত।

মঙ্গলবার (২৩ আগস্ট) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

ফেনীর মহিপাল এলাকার প্রাইভেটকার সমিতির সভাপতি মহিবুল্ল্যহ মামুন চৌধুরী হাইকোর্টে রিট দায়ের করেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অজিউল্যাহ ও অ্যাডভোকেট আজিম উদ্দীন পাটোয়ারী।

বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, ডিসি ফেনী, পুলিশ সুপার ফেনী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনারকে বিবাদী করা হয়েছে।

আদালত থেকে বেরিয়ে আদেশের বিষয়টি গণমাধ্যমকে  জানান আজিম উদ্দিন পাটোয়ারী।

এই আইনজীবী বলেন, রিকুইজেশনে নেওয়া গাড়ি ব্যবহারের পর যথাযথ অর্থ পরিশোধ করতে পুলিশের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে এবং রুল জারি করেছেন আদালত। আইনে বলা হয়েছে, রিকুইজিশনে গাড়ি নেওয়ার পর ড্রাইভারের খোরাকিসহ অর্থ পরিশোধ করতে হবে। কিন্তু পুলিশ অনেক সময় এটি করেন না। যার কারণে ক্ষতি হয়ে যাচ্ছে গাড়ির মালিকদের। এজন্য রিট করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!