দৈনিক ফেনীর সময়

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

শহর প্রতিনিধি : ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট আজ শনিবার। সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ৩৭১ জন ভোটাধিকার প্রয়োগের কথা রয়েছে। নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী পরিষদের ৩০ জন প্রতিদ্বন্ধীতা করছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আইনজীবী সমিতি নির্দলীয় হলেও বরাবরের মতো পেশাজীবী এ সংগঠনে এবারো বিএনপি-জামায়াত ও আওয়ামীলীগ সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। ইতিমধ্যে নির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল ও আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে প্রার্থী ঘোষণা করা হয়েছে। প্রার্থীরা ব্যক্তিগত এমনকি প্যানেলভূক্ত হয়ে জোর প্রচারণা চালাচ্ছেন। আদালত প্রাঙ্গন, আইনজীবী সমিতি ভবন ও আইনজীবীদের বিভিন্ন চেম্বারে প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে।

গতবারের নির্বাচনে সভাপতি-সম্পাদক দুটো পদই ছিলো বিএনপি-জামায়াত সমর্থিতদের দখলে। এবারের নির্বাচনে লড়াই হবে হাড্ডাহাড্ডি এমনটি মনে করছেন আইনজীবীরা।

সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে মো: আবদুস সাত্তার সভাপতি ও মো: টিপু সোলায়মান সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধীতা করছেন। অপরাপর প্রার্থীদের মধ্যে সহ-সভাপতি পদে রবিউল হক ভূইয়া ও মো. ইসহাক, যুগ্ম-সাধারণ সম্পাদক এমদাদ হোসাইন, অডিটর পদে মো: আরিফ, সংস্কৃতি ও আপ্যায়ন সম্পাদক পদে হেদায়েত উল্লাহ ভূইয়া, অর্থ সম্পাদক পদে লায়লা আরজুমান আরা বেগম, লাইব্রেরি সম্পাদক পদে মো. মোশারফ হোসেন খন্দকার, সদস্য পদে মো: মনির উদ্দিন মিনু, আলমগীর হোসেন মজুমদার, মো: মাঈন উদ্দিন রাজু, মো: ইউসুফ, আহমেদ উল্যাহ অনিক ও আনোয়ার হোসেন।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে মো: আনোয়ারুল ইসলাম ফারুক ও রসিক শেখর ভৌমিক সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। ওই প্যানেলে সহ-সভাপতি পদে তপন কান্তি ধর ও মো: শামছুল হুদা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মো: জামাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে শরফুদ্দিন আহাম্মদ ডালিম, অডিটর পদে সেলিম উদ্দিন সজিব, অর্থ সম্পাদক পদে মো: আরশাদ আলী ভূইয়া, লাইব্রেরি সম্পাদক পদে মো: সাইফুল ইসলাম, সদস্য পদে সৈয়দ ওয়ায়েজ মাহমুদ, গোলাম রব্বানি, কাজি মোজাহেরুল ইসলাম জাহিদ, মোশারফ হোসেন মিলন, মো: শাহ আলম ভূইয়া ও ফারিহা জাহান প্রার্থী হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!