দৈনিক ফেনীর সময়

ফেনী সদরে দুই শতাধিক ছাত্রীকে বাইসাইকেল ও একশ নারীকে সেলাই মেশিন উপহার

ফেনী সদরে দুই শতাধিক ছাত্রীকে বাইসাইকেল ও একশ নারীকে সেলাই মেশিন উপহার

সদর প্রতিনিধি : ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নের ২শ ২০ স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রীকে পড়াশোনায় পিছিয়ে না পড়তে বাইসাইকেল বিতরণ করেছে উপজেলা পরিষদ। একইসঙ্গে সমাজের পিছিয়ে পড়া অসহায় একশ নারীকে সেলাই মেশিন দেয়া হয়। দেড়শ কৃষক স্প্রে মেশিন ও ৬শ ব্যক্তি ও শিক্ষাপ্রতিষ্ঠানকে হলো খেলার সামগ্রী। এর অংশ হিসেবে সদর উপজেলার কোন ছাত্রী স্কুল-কলেজে যাতায়াতে অসুবিধায় পড়তে না হয় সেজন্য ২শ ২০ জনকে পরিবেশ বান্ধব বাইসাইকেল ও একশ নারীকে সেলাই মেশিন দেয়া হয়। এছাড়া দেড়শ কৃষককে স্প্রে মেশিন ও শিক্ষা প্রতিষ্ঠান সহ ৬শ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে খেলার সামগ্রী প্রদান করা হয়।শরিষাদী ইউনিয়নের সামছুদ্দীন ভূঞা উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্রী মুনতাহিরা তাহেরাকে ল্যাপটপ উপহার দেয়া হয়।

সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথি থেকে এসব সামগ্রী বিতরণ করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী।

সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম জুসি, ছনুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান করিম উল্যাহ, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, গোবিন্দপুর ছিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ছিদ্দিক উল্যাহ, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও ফকিরহাট আবু বকর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর চৌধুরী, কালিদহ ইউনিয়নের কৃষক মিরাজ রহমান, সামছুদ্দীন ভূঞা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মুনতাহিরা তাহেরা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী সেলাই মেশিন বিতরণ অসহায় দরিদ্রদের স্বাবলম্বী করার সুদূর প্রসারী উদ্যোগ। নারীরা এই মেশিন দিয়ে উপার্জন করে নিজেদের এগিয়ে নেবেন বলে আমাদের বিশ্বাস। তাছাড়া এ উদ্যোগে ছাত্রীরাও ব্যাপক উপকৃত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!