দৈনিক ফেনীর সময়

সড়ক উন্নয়ন ও আধুনিকায়নে বদলে যাচ্ছে ফেনী পৌরসভা

সড়ক উন্নয়ন ও আধুনিকায়নে বদলে যাচ্ছে ফেনী পৌরসভা

আলী হায়দার মানিক :

ফেনীকে যানজট, দূষণ মুক্ত, পরিচ্ছন্ন, দৃষ্টিনন্দন ও আধুনিক পৌরসভা গড়তে নিরলসভাবে কাজ করছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। নাগরিকদের সর্বোচ্চ সেবা প্রদানে পৌরসভার প্রতিটি খাত দুর্নীতিমুক্ত করার প্রত্যয় নিয়ে কাজ করছেন তিনি।

পৌরসভা সূত্র জানায়, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী নির্বাচিত হওয়ার পরপর পৌরসভাকে নতুন রূপে সাজাতে বিভিন্ন প্রদক্ষেপ হাতে নেয়া হয়। আধুনিক সেবা প্রদানের লক্ষ্যে এবং নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছাতে ‘মেয়র ফেনী পৌরসভা’ নামের মোবাইল অ্যাপস চালু করা হয়েছে। শহরের প্রাণকেন্দ্রে ভাষা শহীদদের ছবি সম্বলিত নতুন রূপে উদ্ভাসিত শহীদ মিনার। আধুনিক সুন্দর ও পরিচ্ছন্ন ফেনী শহর বিনির্মাণের অংশ হিসেবে শহরের সৌন্দর্য বৃদ্ধিতে নতুন সাজে সেজেছে শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার। শহীদ মিনারের সামনে ফুটপাত দখলমুক্ত ও মানুষ যেন নিরাপদে চলাচল করতে পারে সেজন্য ওয়াকওয়ে নির্মাণসহ শহীদ মিনারের সম্মুখপথে ফুটপাতে দেওয়া হয়েছে বেষ্টনী। শহীদ মিনার শহরের সৌন্দর্য বৃদ্ধি করেছে। শহীদ শহীদুল্লা কায়সার সড়ক, ট্রাংক রোড থেকে কুমিল্লা বাসস্ট্যান্ড ও দাউদপুল পর্যন্ত, ট্রাংক রোড থেকে কলেজ রোড হয়ে আধুনিক জেনারেল হাসপাতাল মোড় পর্যন্ত শোভাবর্ধনে লাগানো হয়েছে গাছ, ব্যবস্থা করা হয়েছে আলোকসজ্জ্বার।

এছাড়া শহরের জিরোপয়েন্ট এলাকায় স্থাপিত দৃষ্টিনন্দন ‘আল্লাহ’ লেখা ওয়াচ টাওয়ার (ডিজিটাল ঘড়ি) ও নতুন করে সংস্কার করা দোয়েল চত্বরের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। একইভাবে রাজনন্দিনীর দিঘির পাড়ে ফোয়ারা স্থাপনসহ পুরো শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রেখে নতুন রূপে সাজানোর উদ্যোগ নেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

১০নং ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান জানান, শহরের প্রতিটি সড়ক পরিষ্কার পরিচ্ছন্ন ও সড়কে ভিন্ন ভিন্ন রঙের বাতি জ্বলায় দিনের শহর থেকে রাতের শহর অনেক বেশি সুন্দর হিসেবে পৌর নাগরিকদের কাছে উপভোগ করার মতো। সাম্প্রতিক সময়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে একাধিক সড়কের সংস্কার কাজের উদ্বোধন করেছেন পৌর মেয়র স্বপন মিয়াজী।
পৌরসভার ১৮নং ওয়ার্ডে ৪৮ লাখ টাকা ব্যয়ে ড্রেন ও সড়ক সংস্কার কাজের কাজের উদ্বোধন করা হয়েছে। এসময় বকতিয়ার ভ‚ঁইয়া সড়কটি সাংবাদিক নুরুল করিম মজুমদার নামকরণের ঘোষণা করেন পৌর মেয়র স্বপন মিয়াজী।

পৌরসভার ১৪নং ওয়ার্ডে ৪৩ লাখ টাকা ব্যয়ে ড্রেন ও ৩টি সড়কের সংস্কার কাজের উদ্বোধন করা হয়। এইকভাবে পৌরসভার ১৭নং ওয়ার্ডে মধ্যম রামপুর জামে মসজিদের সামনে ১২ লাখ টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন করা হয়। এসময় মসজিদ নির্মানের জন্য ১০ লাখ টাকা অনুদান ঘোষণা করেন।
এছাড়া পৌরসভাকে আধুনিক দৃষ্টিনন্দন ও স্মার্ট শহরে রূপান্তর করার লক্ষ্যে রেসিলিয়েন্ট প্রকল্প (আরইউটিডিপি) বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সাথে পৌর মেয়র স্বপন মিয়াজীর বৈঠক হয়।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ফেনীর সময় কে বলেন, “আমি ২০২১ সালের ৩০ জানুয়ারি মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে আমার রাজনৈতিক অভিভাবক ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর পরামর্শক্রমে পৌর শহর যানজট ও দূষণ মুক্ত, পরিচ্ছন্ন এবং দৃষ্টিনন্দন আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে নির্ঘুম কাজ করে যাচ্ছি। শুধু তাই নয় পৌর নাগরিকরা যতক্ষণ পর্যন্ত সন্তুষ্ট হবেন না ততক্ষণ পর্যন্ত কাজ করে যাবো। আমি শাসক নয়, সেবক। সেবা প্রদান করতে আমি তৃপ্তি পাই।”

মেয়র স্বপন মিয়াজী আরো বলেন, “বর্ষার মৌসুম চলছে। পানি নিষ্কাশনে ব্যাপক কাজ করা হয়েছে। এরপরও ভারি বৃষ্টিপাত হলে সাময়িক পানি জমতে পারে। তা আবার ঠিক হয়ে যাবে। মানুষের মন জয় করতে বেশি কিছু প্রয়োজন হয় না। শুধুমাত্র সুন্দর ব্যবহার ও নাগরিক সুবিধা সময় মতো পেলে মানুষ সন্তুষ্ট হয়। দুর্নীতি মুক্ত পৌরসভা, প্রতিটি পাড়া-মহল্লা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। কিছুতেই আমি নাগরিক সুবিধা নস্ট করতে দিতে পারি না। পৌর এলাকার যেখানে সংগতি সেখানেই আমাকে পাশে পাবেন। আমার দরজা সবার জন্য উন্মুক্ত। সেবা নিতে এসে কেউ খালি হাতে ফিরে যাবেন না। সেবা প্রদানে ফেনী পৌরসভা হবে সবার কাছে মডেল।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!