দৈনিক ফেনীর সময়

‘শাহজালাল রতন ছিলেন সাহসী সাংবাদিকতার প্রতীক’

‘শাহজালাল রতন ছিলেন সাহসী সাংবাদিকতার প্রতীক’

নিজস্ব প্রতিনিধি :

ফেনী রিপোর্টার্স ইউনিটির অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি এবং সমকালের নিজস্ব প্রতিবেদক সদ্য প্রয়াত শাহজালাল রতন ছিলেন সৎ সাংবাদিকতার পথিকৃৎ। তিনি সাহসী সাংবাদিক ছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনী রিপোর্টার্স ইউনিটির আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিলে সাংবাদিকরা এসব কথা বলেন। তারা বলেন, এ জনপদে বিচক্ষণ ও সাহসী সাংবাদিকতার মাধ্যমে শাহজালাল রতন উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। কাজের মাধ্যমেই তিনি বেঁচে থাকবেন সবসময়।

ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ জাফরের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

স্মৃতিচারণ করতে গিয়ে মেয়র স্বপন মিয়াজী বলেন, শাহজালাল রতন সাহসী সাংবাদিক ছিলেন। সংবাদে কখনও তিনি আপস করেনি। লেখনীর মাধ্যমে ফেনীর চিত্র তুলে ধরেছেন। তরুণ প্রজন্মের সাংবাদিকরা ফেনীর সাংবাদিকতাকে এগিয়ে নিবেন। আর কোন বিরোধ না করে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এডভোকেট এম. শাহজাহান সাজু বলেন, শাহজালাল রতন নীতিবান ও আদর্শ মানুষ ছিলেন। তার জীবন থেকে শিক্ষা নিয়ে এ জনপদে সাংবাদিকতা চর্চা করলে সাধারণ মানুষ উপকৃত হবে।

সভায় আরো বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি আবু তাহের, সংগ্রাম প্রতিনিধি একেএম আব্দুর রহীম, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, বাংলাভিশন প্রতিনিধি রফিকুল ইসলাম, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক যতন মজুমদার, ফেনী প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি কামাল উদ্দিন ভূঁইয়া, সাপ্তাহিক আনন্দ তারকা সম্পাদক মামুনুর রশীদ, সময় টেলিভিশনের সহযোগী সিনিয়র রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আরএম আরিফুর রহমান, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি জহিরুল হক মিলু, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম, আলী হায়দার মানিক, জহিরুল হক মিলন, সদস্য ওমর ফারুক এবং ইয়ুথ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক সোলায়মান হাজারী ডালিম। সভায় ফেনীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!