দৈনিক ফেনীর সময়

সিরিয়া: ধ্বংসস্তূপের ভিতর অলৌকিকত্ব

সিরিয়া: ধ্বংসস্তূপের ভিতর অলৌকিকত্ব

অনলাইন ডেস্ক :

ভূমিকম্পে সিরিয়ার ধ্বংসস্তূপের ভিতরে ঘটে গেছে এক অলৌকিক ঘটনা। সেখানে এক অন্তঃসত্তা মা চাপা পড়েছিলেন ধ্বংসস্তূপের নিচে। তার ভিতরই একটি কন্যা সন্তান প্রসব করে পরিবারের অন্য সবার মতো মারা গিয়েছেন ওই মা। এর কয়েক মিনিটের মধ্যে তার সদ্যপ্রসূত সন্তানটিকে উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। ভয়াবহ এ দৃশ্যের ভিডিও সারা দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এখন। এতে দেখা যায় একজন উদ্ধারকর্মী ওই শিশুটিকে উদ্ধার করে নিয়ে যাচ্ছেন নিরাপদে। এ ঘটনা ঘটেছে সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলের জেন্দারেস এলাকায়। স্থানীয় মিডিয়ার মতে, অন্তঃসত্তা ওই মায়ের প্রকৃত বাড়ি সিরিয়ার পূর্বাঞ্চলীয় দিয়ের এজোর অঞ্চলে। সেখান থেকে বাস্তুচ্যুত হয়েছেন তারা।

ভূমিকম্পের সময় তার প্রসব বেদনা শুরু হয়।এরপরের খবর কেউ বলতে পারেন না। তাদের ওপরে ধসে পড়ে ভবন। চারদিকে ঘন ধুলায় অন্ধকার। এর মাঝেই ওই মা প্রসব করেন কন্যা সন্তান। উদ্ধারকর্মীরা তাকে বেঁকে যাওয়া ধাতব পদার্থ, ভাঙা কংক্রিট এবং তারের স্তূপের ভিতর থেকে উদ্ধার করেছেন। অন্য একজন দৌড়ে যান ধুলোমাখা একটি সবুজ কম্বল নিয়ে। সদ্যজাত শিশুকে জীবিত রাখতে এবং একটু উষ্ণতা সৃষ্টির জন্য তাদের এই প্রাণান্ত প্রচেষ্টা।

এ সময় সেখানে ট্রাজেডির মধ্যে এই অলৌকিকত্ব দেখতে জড়ো হন বিপুল সংখ্যক মানুষ। শিশুটিকে বাঁচিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তার মাসহ পরিবারের অন্যরা ভূমিকম্পের ধ্বংসস্তূপের নিচে বিলিন হয়ে গেছেন বলে মনে করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!