দৈনিক ফেনীর সময়

ফেনীর ১৪৭ পূজামন্ডপে সাজসাজ রব

ফেনীর ১৪৭ পূজামন্ডপে সাজসাজ রব

নিজস্ব প্রতিনিধি :

ফেনী জেলার ১৪৭টি পূজামন্ডপে আর কয়েকদিন পর সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় পূজা শারদীয় দূর্গোৎসব উদযাপন করা হবে। আগামী ২০ অক্টোবর শুক্রবার থেকে মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে দূর্গোৎসব। পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরী ও শেষ সময়ের সাজসজ্জা। শিল্পীরা প্রতিমার গায়ে শেষ তুলির আচঁড় টানতে ব্যস্ত সময় পার করছেন।

জেলা পূজা উদযাপন পরিষদ সূত্র জানায়, জেলা সদরে ৪৬টি, পৌরসভায় ১২টি, সোনাগাজী উপজেলায় ২৩টি, দাগনভূঞায় ১৯টি, ফুলগাজীতে ৩৫টি, পরশুরামে ৫টি, ছাগলনাইয়ায় ৭টি মন্ডপে পূজা উদযাপিত হবে। পূজাকে কেন্দ্র করে ইতিমধ্যে জেলা ও থানা প্রশাসনের কর্মকর্তারা জনপ্রতিনিধি, পূজা উদযাপন কমিটি ও মন্ডপ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে বৈঠক করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা প্রদক্ষেপ গ্রহণ করেছেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল জানান, বেশ উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে জেলার ১৪৭টি মন্ডপে দুর্গাপূজা উদযাপন হবে। পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা লাগানো হচ্ছে। শারদীয় দূগোৎসবকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে প্রশাসনের পাশাপাশি মন্দির কমিটি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশনা অনুযায়ী আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা সহযোগিতা করবেন। এ মুহুর্তে দূর্গাপুজাকে গিরে জেলার প্রতিটি মন্ডপে সাজসাজ রব বিরাজ করছে।

পুলিশ সুপার জাকির হাসান জানান, হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গোৎসব যাতে করে সুন্দর ও সুষ্ঠুভাবে উদযাপন করতে পারে সেইলক্ষ্যে সংশ্লিষ্ট থানার ওসিদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। পূজা মন্ডপের নিরাপত্তাসহ যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্বক্ষণিক পুলিশের বেশ কয়েকটি টহল দলের পাশাপাশি আনসার সদস্যরাও নিয়োজিত থাকবে।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পূজা চলাকালীন সময়ে জেলা প্রশাসক কার্যালয়ে নিয়ন্ত্রণ কক্ষ খোলা থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!